বন্যার মধ্যে সিলেটে ২৮২ মিলিমিটার রেকর্ড বৃষ্টি

আজকের পত্রিকা প্রকাশিত: ১৮ জুন ২০২২, ২১:৩২

অব্যাহতভাবে আষাঢ়ের বৃষ্টি ঝরছে। আজ শনিবার দেশের আট বিভাগেই কম-বেশি বৃষ্টি হয়েছে। এ সময় সর্বোচ্চ বৃষ্টিপাত, ২৮২ মিলিমিটার রেকর্ড করা হয়েছে সিলেটে। আবহাওয়া বিভাগ জানিয়েছে, আগামী তিন দিন সারা দেশে এমন বৃষ্টির প্রবণতা থাকবে। টানা বৃষ্টির কারণে তাপমাত্রা থাকবে সহনীয় পর্যায়ে। 


এ পরিস্থিতিতে সিলেট অঞ্চলে বন্যা পরিস্থিতির আরও অবনতি ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। যেখানে গতকাল শুক্রবারই সিলেটের ৮০ শতাংশের বেশি পানিতে তলিয়ে গেছে। আজ সকাল থেকে টানা ভারী বর্ষণে বাকি অংশেও পানি উঠেছে। সুনামগঞ্জের প্রায় পুরোটাই তলিয়ে গেছে। বহু মানুষ হন্যে হয়ে আশ্রয় খুঁজছে। বন্যা দুর্গতদের উদ্ধারে নেমেছে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী ও নৌবাহিনী। 



গতকাল শুক্রবার রাতে আবহাওয়াবিদ বজলুর রশিদ আজকের পত্রিকাকে বলেন, ‘স্বাভাবিক মৌসুমি কারণে এ সময় বৃষ্টি বেশি থাকে। এমন বৃষ্টিপাতের প্রবণতা ২১ জুলাই পর্যন্ত থাকবে। এ সময় সিলেট ও চট্টগ্রাম এলাকায় তুলনামূলক বেশি বৃষ্টি হবে। পরে কিছুটা কমে আসবে।’ আবহাওয়া দপ্তরের বুলেটিন অনুযায়ী, শুক্রবার (১৭ জুন) সন্ধ্যা ৬টা থেকে শনিবার (১৮ জুন) সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সব বিভাগে কম-বেশি বৃষ্টিপাত হয়েছে। তবে এ সময় সিলেট ও চট্টগ্রামে তুলনামূলক বেশি বৃষ্টিপাত হয়েছে। এ সময় ঢাকায় ১৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আর সিলেটে ২৮২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। 


আজ দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিরাজগঞ্জের তাড়াশে, ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সীতাকুণ্ডে সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঢাকায় তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টির আভাস

সমকাল | আবহাওয়া অধিদফতর
৪ সপ্তাহ আগে

৮০ কিমি. বেগে ঝড়ের আভাস

ঢাকা পোষ্ট | আবহাওয়া অধিদফতর
১ মাস আগে

তাপমাত্রা পৌঁছেছে ৩৭ ডিগ্রির ঘরে

ঢাকা পোষ্ট | আবহাওয়া অধিদফতর
১ মাস, ১ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us