আরও বেসরকারি বিশ্ববিদ্যালয়!

বাংলা ট্রিবিউন সৈয়দ ইশতিয়াক রেজা প্রকাশিত: ০১ জুন ২০২২, ২৩:১৫

দুর্নীতিতে ডুবে আছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়– এমন শিরোনামে খবর হচ্ছে অনেক দিন ধরেই। দেশের সবচেয়ে বড় এই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিদের দুর্নীতি দমন কমিশন দুদকে তলবও করা হচ্ছে। দুদকের দিক থেকে যেসব অভিযোগ উঠেছে সেগুলো ভয়ংকর। এগুলো হলো– শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, এফডিআর করার নামে প্রতিষ্ঠানের অর্থ লোপাট, স্ত্রী, স্বজনদের চাকরি দেওয়ার নামে অনৈতিকভাবে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া, সরকারি শুল্ক ফাঁকি দিয়ে গাড়ি ক্রয় ও অবৈধভাবে বিলাসবহুল গাড়ির ব্যবহার এবং বিভিন্ন অনৈতিক সুযোগ-সুবিধা গ্রহণের আড়ালে প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎ।


একটা উচ্চশিক্ষা প্রতিষ্ঠান পরিচালনার সঙ্গে যারা জড়িত তারা যদি নিজেরাই এমন অনিয়ম, স্বেচ্ছাচারিতার দুর্নীতিতে জড়িয়ে থাকেন তাহলে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কী নৈতিকতার পাঠ নেবে? এমন প্রশ্ন উঠছে মানেই নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা খারাপ শিক্ষা পাচ্ছে, শিক্ষকমণ্ডলী ভালো নয় এমন উপসংহারে আসা যাবে না।


সামগ্রিকভাবেই বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের অনিয়ম, দুর্নীতির পাশাপাশি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মান ও বিভিন্ন অনিয়ম নিয়ে কথা উঠছে সমান্তরালে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us