রেকর্ড লেনদেন ‘নগদে’

প্রথম আলো প্রকাশিত: ০২ মে ২০২২, ১৩:৩৩

এক দিনে নিজেদের সর্বোচ্চ লেনদেনের নতুন মাইলফলক ছুঁয়েছে মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠান ‘নগদ’। প্ল্যাটফর্মটির মাধ্যমে গত বৃহস্পতিবার ৯৫২ কোটি ৭১ লাখ টাকার বেশি লেনদেন হয়েছে।


এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে নগদ। এতে জানানো হয়, এটি তাদের অতীতের যেকোনো সময়ের তুলনায় এক দিনে সর্বোচ্চ লেনদেনের রেকর্ড। এত দিন গড়ে সাত শ কোটি টাকা লেনদেন হয়েছে অপারেটরটির মাধ্যমে।

নগদ জানায়, ৯৫২ কোটি কোটি ৭১ লাখ টাকার মধ্যে ক্যাশ ইন ও ক্যাশ আউটের মাধ্যমেই লেনদেন হয়েছে সবচেয়ে বেশি। এর মধ্যে এজেন্টের মাধ্যমে সরাসরি ক্যাশ ইন হয়েছে ২২০ কোটি টাকার বেশি। আর কার্ড ও ব্যাংক থেকে অ্যাড মানি হয়েছে ১০ কোটি টাকার মতো। এ ছাড়া সরকারি ভাতা ও অন্যান্য সহায়তা বিতরণ বাবদ ২৭৮ কোটি টাকার বেশি অর্থ গেছে নগদের মাধ্যমে।


নগদের মাধ্যমে বৃহস্পতিবার সব মিলিয়ে ক্যাশ আউট হয়েছে ২৩৭ কোটি টাকা। আর পি–টু–পি ও মার্চেন্ট পেমেন্ট মিলিয়ে আরও প্রায় ২০০ কোটি টাকা লেনদেন হয়েছে।
সবচেয়ে বেশি ক্যাশ আউট হয়েছে রংপুর বিভাগে, আর সর্বোচ্চ ক্যাশ ইন হয়েছে ঢাকা বিভাগ থেকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঈদ মৌসুমের কেনাকাটা, বেতন–ভাতা পরিশোধ ও প্রিয়জনের জন্য ঈদের খরচ পাঠানোসহ ব্যক্তি ও ব্যবসায়িক পর্যায়ের লেনদেনের পরিমাণ বেড়েছে। এর ফলে নগদের মাধ্যমে লেনদেন বেড়েছে।


প্রতিষ্ঠানটি জানায়, ক্যাশ আউট চার্জ খুবই কম হওয়ায় (ভ্যাটসহ ১১ টাকা ৪৯ পয়সা) গ্রাহকেরা টাকা লেনদেনের জন্য নগদের সেবাটিকে পছন্দ করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us