'বলিউডে নিয়মিত গাইলে সেখানে থাকতে হতো, এটা আমার পক্ষে সম্ভব না'

সমকাল প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ২২:২৪

আজীবনই তিনি নিজের নিজের চারপাশে একটা অদৃশ্য পর্দা রেখে চলাচল করেছেন। ভক্তরা তাকে শেষ কবে হাসতে দেখেছেন মনেও নেই হয়তো। গানের বাইরে তার যাপিত জীবন নিয়ে কৌতুহল থাকলেও অজানাই সব। তার গাম্ভির্যপূর্ণ চেহারাই যেনো ভক্তদের কাছে অতি প্রিয়। তিনি ফারুক মাহফুজ আনাম। জেমস নামেই পরিচিত। ভক্তদের কাছে গুরু। জেমসের গান মানেই তারুণ্যের উন্মাদনা।  বাবরি দোলানো গানের তালে মেতে ওঠে যুবক মন। তার কনসার্টগুলোতে জেগে ওঠে ভালোবাসার উদ্দীপনা।


সেই জেমস তার চিরায়ত খোলস ছেড়ে বের হয়ে এলেন শুক্রবার। রাজধানীর গুলশান ক্লাবে আড্ডা দিলেন,নানা বিষয়ে খোলামেলা কথা বললেন, কথার ফাঁকে ফাঁকে হাসলেনও। বাইরে তখন তীব্র গরম। মানুষের বাড়ি ফেরার তাড়না। তবে জেমসের উপস্থিতি আর গোফের নীচ দিয়ে হাসি সব ভুলিয়ে প্রশান্তির এক পরশ বুলিয়ে দিলেন।


আড্ডার শুরুতেই জানালেন নতুন গানের খবর। আসছে চাঁদরাতে বসুন্ধরা ডিজিটালে শোনা যাবে তার গান। শুধু যে গান তা নয়। ভিডিওচিত্রে দেখাও যাবে । গানের শিরোনাম 'আই লাভ ইউ'। তিনি নিজেই লিখেছেন ও সুল করেছেন।  আর ভিডিওটা বানিয়েছেন শাহরিয়ার পলক।


জেমসের ভাষ্য, গানটি আমাকে যারা ভালোবাসেন, 'আমার গান শুনতে যারা মাঠে ময়দানে যান সেইসব ভালোবাসার মানুষদের জন্যই আই লাভ ইউ।'


"বহুদিন পর নতুন গান বাঁধলাম। তবে এইবার গানটির বিষয় নির্বাচন একেবারেই ভিন্নতর। এই গানটি আমি আমার ভক্তদের উদ্দেশ্যে করে বেঁধেছি, সুর করেছি, কম্পজিশন করেছি। এর বিষয় বৈচিত্রে ঠাই পেয়েছে দীর্ঘ চার দশক ধরে মঞ্চ কিংবা সর্বত্র আমার সঙ্গে ভক্তদের বয়ে চলা, অপরিসীম ভালোবাসার সম্পর্ক। এই গানটি ভক্তদের উদ্দেশ্যে গেয়েছি এবং তাদেরই উৎসর্গ করেছি," বলছিলেন তিনি।


প্রথমে মাত্র আড়াই মিনিটের বক্তব্য শেষ করে কথা বলেন সাংবাদিকদের সঙ্গে। তবে তার আগে জানান, নতুন এই গানটি তৈরি করতে পূর্ণ স্বাধীনতা দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান বসুন্ধরা ডিজিটাল। এই কারণে গানটি করা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us