You have reached your daily news limit

Please log in to continue


টাইমের প্রচ্ছদে জেলেনস্কি

যুক্তরাষ্ট্রের সাপ্তাহিক ম্যাগাজিন টাইমের সর্বশেষ সংস্করণের প্রচ্ছদ করা হয়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে নিয়ে।  সর্বশেষ সংস্করণে জেলেনস্কির একটি সাক্ষাৎকার ছেপেছে টাইম।জেলেনস্কির জীবনযাপন ও যুদ্ধপরিস্থিতির মতো কঠিন সময়ে তাঁর নেতৃত্ব নিয়ে প্রচ্ছদ প্রতিবেদন লিখেছেন সিমন শুস্টার।

প্রচ্ছদে ইউক্রেনের প্রেসিডেন্টের ছবির সঙ্গে এক বাক্যে লেখা হয়েছে, ‘হাউ জেলেনস্কি লিডস: ইনসাইড দ্য কমপাউন্ড উইথ দ্য প্রেসিডেন্ট অ্যান্ড হিজ টিম’।  

টাইম ম্যাগাজিনকে ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়ার বোমাবর্ষণে তিনি যতটা বিরক্ত হয়েছেন ইউক্রেন নিয়ে বিশ্বের মনোযোগ তাঁকে প্রায় ততটা বিরক্ত করে। ইউক্রেনের প্রেসিডেন্ট এ প্রসঙ্গে বলেছেন, ‘ইনস্টাগ্রাম আর সামাজিক যোগাযোগমাধ্যমে মানুষ (ইউক্রেনে) যুদ্ধ দেখছে। কিন্তু যখন তারা এটা দেখে দেখে ক্লান্ত হচ্ছে, তখনই আর তারা যুদ্ধ নিয়ে কিছু দেখতে চাইছে না। স্ক্রল করে অন্যত্র চলে যাচ্ছে। কিন্তু ইউক্রেনে প্রচুর রক্ত ঝরছে।’

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রুশ বাহিনী। ইউক্রেনের সেনারা পাল্টা প্রতিরোধ গড়ে তোলে। যুদ্ধ শুরুর প্রথম সপ্তাহে জেলেনস্কি ছিলেন তটস্থ। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে তিনি জেনারেলদের কাছ থেকে হালনাগাদ পরিস্থিতি সম্পর্কে জানতে চাইতেন। পরে অবশ্য তিনি যুদ্ধ পরিস্থিতি সম্পর্কে খোঁজ নেওয়ার এ সময় বদলে ফেলেন। এরপর থেকে তিনি ঘুম থেকে উঠে সবার আগে সকালের খাবার খেয়ে নেন। খাওয়া শেষে প্রেসিডেন্ট ভবন নিজের কার্যালয়ে গিয়ে বসেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন