You have reached your daily news limit

Please log in to continue


সেবা ও গবেষণায় অনন্য বিএসএমএমইউ

আজ ৩০ এপ্রিল ২০২২। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ২৪টি বছর পূর্ণ করে ২৫তম বছরে পদার্পণ করেছে। ইতোমধ্যে এই বিশ্ববিদ্যালয় সেন্টার অব এক্সিলেন্স হিসেবে পরিচিতি পেয়েছে। দেশ-বিদেশে চিকিৎসাসেবা ও গবেষণায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় বর্তমানে এক অনন্য নাম। উচ্চতর মেডিক্যাল শিক্ষাতেও রয়েছে বিরাট অবদান।

আমি এ লেখার শুরুতে স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা, ইতিহাসের মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধাঞ্জলি নিবেদন করছি এবং বঙ্গবন্ধু-কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমার চিরকৃতজ্ঞতা প্রকাশ করছি।

এবারের বিশ্ববিদ্যালয় দিবসটি এমন এক সময়ে উদযাপিত হচ্ছে যখন কোভিড-১৯ বিশ্ব মহামারির তৃতীয় ঢেউ মোকাবিলা করে মানুষ স্বাভাবিক জীবনে পদচারণ শুরু করেছে। পবিত্র মাহে রমজানের এক মাস সিয়াম সাধনার পর পবিত্র ঈদের ছুটি শুরু হয়েছে ইতিমধ্যে। এ বছর বিশ্ববিদ্যালয় দিবসে অত্র বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সকাল ৮টা ৩০ মিনিটে ক্যাম্পাসে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করাসহ সকাল ৯টায় বি ব্লকের সামনে বটতলা থেকে র‌্যালি বের হবে। বিশ্ববিদ্যায় দিবস ও প্রতিষ্ঠাবার্ষিকীতে কর্মসূচি, অনুষ্ঠান যা-ই পালন করা হোক না কেন সেটা বড় কথা নয়, সবচেয়ে বড় কথা হলো উচ্চতর মেডিক্যাল শিক্ষায়, উন্নত চিকিৎসাসেবা প্রদানে ও নিত্যনতুন গবেষণায় এই বিশ্ববিদ্যালয় কতটা অবদান রাখতে পারছে সেটাই বিবেচ্য বিষয়।

 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন