পুতিনকে কুমিরের সঙ্গে তুলনা করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ প্রকাশিত: ২১ এপ্রিল ২০২২, ১০:৫৭

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ইউক্রেন নিয়ে যেকোনো শান্তি আলোচনা ব্যর্থ হওয়ার আশঙ্কা রয়েছে। কারণ হিসেবে তিনি বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনা কুমিরের সঙ্গে আলোচনার মতো।


বরিস জনসন আরো বলেছেন, পুতিনের সঙ্গে আলোচনাটা এমন যেন 'কুমির আপনার পা কামড়ে ধরেছে'। ইউক্রেনকে পশ্চিমাদের অস্ত্র সরবরাহ অব্যাহত রাখা অত্যাবশ্যক বলেও মন্তব্য করেছেন বরিস জনসন


এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, ভারত সফরে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ইউক্রেন যুদ্ধে নিরপেক্ষতা অবসানের তাগিদ দেবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।


বরিস জনসন বলেছেন, তার (পুতিনের) কৌশল এখন একেবারে স্পষ্ট, তা হচ্ছে- ইউক্রেনের যতটা সম্ভব জায়গা দখল করে নেওয়া এবং শক্তিশালী অবস্থানে থেকে কোনো ধরনের আলোচনায় বসা।


তিনি আরো বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি তাঁকে বলেছেন- পূর্বাঞ্চলীয় দনবাস এলাকা থেকে রুশ বাহিনীকে সরিয়ে দিতে পারবে ইউক্রেনীয় বাহিনী। তবে ক্রিমিয়া নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন জেলেনস্কি।


বরিস জনসন আরো বলেন, পুতিন স্পষ্ট করেছেন যে- আরো বেশি ইউক্রেনীয় অঞ্চল দখল করে নিতে চান তিনি এবং নতুন করে কিয়েভে হামলা চালাতে পারেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

কিয়েভে সিরিজ বিমান হামলা রাশিয়ার

সমকাল | ইউক্রেন
৪ সপ্তাহ, ১ দিন আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us