You have reached your daily news limit

Please log in to continue


রাজধানীতে বেপরোয়া ছিনতাইকারী চক্র

ঈদ সামনে রেখে ঢাকার রাস্তায় বেপরোয়া হয়ে উঠেছে ছিনতাইকারী চক্র। সুযোগ পেলেই ছোঁ মেরে মোবাইল ফোনসহ জিনিসপত্র ছিনিয়ে নেয়। মধ্যরাত থেকে ভোর পর্যন্ত নগরীতে ছিনতাইয়ের ঘটনা বেশি ঘটছে। পথে পথে ওতপেতে থাকা ছিনতাইকারী দলের সদস্যরা দিনে-দুপুরেও ছিনতাই করে।

আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার মাঝেও বেড়েছে মোবাইল ছিনতাইয়ের ঘটনা। মোবাইল ফোন ছিনতাইয়ের মামলা রেকর্ড হয় না, এমন অভিযোগের বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বলছে, কোন থানায় ছিনতাই-ডাকাতির মামলা না নেওয়ার অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ডিবি-দক্ষিণ) মো. মাহবুব আলম বলেন, ছিনতাই-ডাকাতির মামলা নিতে যদি কোনো থানা অনীহা প্রকাশ করে তবে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ডিএমপি কমিশনারের স্পষ্ট নির্দেশনা রয়েছে। আমরা ব্যবস্থাও নিচ্ছি। তিনি বলেন, ছিনতাই বা ডাকাতি হওয়ার পরও কোনো থানা মামলা না নেওয়ার অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশের একটি সূত্রে জানা গেছে, রাজধানীতে ছিনতাইয়ের সক্রিয় রয়েছে এমন পাঁচ শতাধিক ব্যক্তির তালিকা তৈরি করা হয়েছে। এদের অধিকাংশই মাদকসেবী। অপর একটি সূত্র জানিয়েছে, তালিকা অনুযায়ী উত্তরা বিভাগে ৫২ জন, মিরপুর বিভাগে ৫৬ জন, গুলশান বিভাগে ৯৭ জন, রমনা বিভাগের ১১৬ জন, তেজগাঁও বিভাগের ১২২ জন ও ওয়ারী বিভাগে শতাধিক ছিনতাইকারী সক্রিয় রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন