জারদারি-শেহবাজ-বিলাওয়াল বৈঠক, গঠন হতে পারে জোট সরকার

ঢাকা টাইমস প্রকাশিত: ১১ এপ্রিল ২০২২, ১০:২৩

পাকিস্তানের বিরোধী দলীয় নেতা শেহবাজ শরিফ সাবেক রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি এবং পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারির বৈঠক করেছেন।


রবিবার অনুষ্ঠিত এ বৈঠক দেশটির রাজনৈতিক দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। দেশের বর্তমান পরিস্থিতি ও পরবর্তী সরকার তৈরি নিয়েই আলোচনা হয়েছে তাদের মধ্যে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।


এদিকে আজ আজ সোমবার দুপুরে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য জাতীয় পরিষদের অধিবেশন বসবে। রবিবারের ‘গুরুত্বপূর্ণ’ বৈঠক আজকের গুরুত্বপূর্ণ অধিবেশন- এর মধ্যে আরেক বাঁক নেয়া আলোচনা হচ্ছে, শেহবাজ হয়তো জোট সরকার গঠন করতে পারেন।


জাতীয় পরিষদে অনাস্থা ভোটের মাধ্যমে ইমরান খানের অপসারণের পরপরই বিলাওয়াল হাউসে তিন শীর্ষ বিরোধী নেতার মধ্যে বৈঠক হয়। বৈঠকে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি)র নেতারা পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন)-এর সভাপতি শরিফকে অভিনন্দন জানান।


সাংসদরা বিরোধী দলনেতা হিসেবে তার দক্ষতাকে সম্মান জানান। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা ও পরে প্রধানমন্ত্রী পদ থেকে অপসারণের জন্য শেহবাজকেই সিংহভাগ কৃতিত্ব দিয়েছেন পাক সাংসদরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us