জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলামে পরিবর্তন আনা হতে পারে: শিক্ষামন্ত্রী

ডেইলি স্টার প্রকাশিত: ২৫ মার্চ ২০২২, ১৬:৩৩

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, অনার্স, মাস্টার্স ডিগ্রি নিয়ে বের হওয়া শিক্ষার্থীরা যেন চাহিদা অনুযায়ী কাজের যোগ্যতা অর্জন করতে পারে, চাকরি পেতে যেন সমস্যা না হয় এবং উদ্যোক্তা হতে পারে সেজন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের কারিকুলামে পরিবর্তন আনা হতে পারে।


আজ শুক্রবার মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার টেংগারচর ইউনিয়নের ভাটের চর দে. এ. মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।


উচ্চ শিক্ষার তিন চতুর্থাংশ শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয় পড়াশোনা করে উল্লেখ করে তিনি বলেন, 'বিএ, বিএসসি, বিকম অর্থাৎ ডিগ্রি কোর্স যারা করবে তারা যেন সে কোর্সের মধ্যেই আইসিটি, ভাষা ও উদ্যোক্তা হওয়ার বিষয়ে দক্ষতা অর্জন করতে পারে সে ব্যবস্থা করা হবে। দেশে-বিদেশে কর্মক্ষেত্রে সুযোগ করে দেবে তেমন বিষয়গুলোতে যেন ডিপ্লোমা করতে পারে তারও ব্যবস্থা করা হবে।'


এর আগে ভাটেরচর দে. এ. মান্নান পাইলট উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে সুবর্ণজয়ন্তী উৎসব-২০২২ এর উদ্বোধন করেন মুন্সিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, মুন্সিগঞ্জ পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম প্রমুখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us