সঙ্গীর কাছে গোপন রাখুন ৬ বিষয়

কালের কণ্ঠ প্রকাশিত: ১৭ মার্চ ২০২২, ১৫:৫৫

আপনার যে জীবনসঙ্গী হবে তার সাথে সব বিষয়ে খোলাখুলি আলোচনা করবেন এটাই স্বাভাবিক। তবে এমন কিছু বিষয় আছে যা বলার ফলে আপনার সঙ্গীর মন খারাপ বা রাগ হতে পারে। এমন হলে সে বিষয়গুলো এড়িয়ে চলুন। পরিস্থিতি বুঝে সঙ্গীর কাছে এই ৬টি বিষয় গোপন রাখুন।


সঙ্গীর পরিবারের কিছু অপছন্দ হলে:


সবার সব কিছু পছন্দ হবে বিষয়টি এমন না। সবার মধ্যে দোষ-গুণ আছে। আপনি যদি আপনার সঙ্গীর সামনে তার পরিবারের সমালোচনা করেন তাহলে তা এ থেকে তার মন খারাপ হবে সেটাই স্বাভাবিক।  এমনকি এ থেকে অনেক সময় ক্রোধের সৃষ্টি হতে পারে। তবে সমস্যা যদি জটিল রুপ ধারণ করে তাহলে আপনার সঙ্গীকে বুঝিয়ে বলুন বিষয়টা যেনো একটা সমাধানে আসা সম্ভব হয়।


বিগত সম্পর্কের কথা:


আপনার আগে যে রিলেশন ছিলো চেষ্টা করুন সে বিষয়গুলো সঙ্গীর সামনে তুলে না ধরতে। কারণে এখান থেকে অনেক কলহ-বিবাদের জন্ম নিতে পারে বা আপনার সঙ্গী আপনার এক্সের সাথে নিজের তুলনা করতে পারে এবং এ থেকে মনের মধ্যে অনিরাপত্তাবোধ জন্ম নিতে পারে।


অপূর্ণতা তুলে ধরা:


কেউ কারো জায়গা থেকে পরিপূর্ণ সুখি না। নিজের এই না পাওয়া নিয়ে যে ক্ষোভ তা সঙ্গীর ওপর চাপিয়ে দেবেন না। সব সময় সমালোচনা করা থেকে বিরত থাকুন। নিজে কোন কিছু নিয়ে সমস্যায় থাকলে সমস্যার কারণ খুঁজে বের করুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us