You have reached your daily news limit

Please log in to continue


সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিক করা বোলার ডাক পেলেন রাওয়ালপিন্ডি টেস্টে

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে মূল স্কোয়াডে নয়, রিজার্ভে ছিলেন নাসিম শাহ। কিন্তু ১ মার্চ করোনা পজেটিভ হওয়া হারিস রউফকে পাঠানো হয়েছে পাঁচ দিনের আইসোলেশনে। তাই প্রথম টেস্টের মূল স্কোয়াডে ডাক পেয়ে গেলেন নাসিম।

নাসিম ২০২০ সালে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টেস্ট ইতিহাসের কনিষ্ঠতম বোলার (১৬ বছর) হয়ে হ্যাটট্রিক করেছিলেন বাংলাদেশের বিপক্ষে। যে স্টেডিয়ামে শুক্রবার (৪ মার্চ) শুরু হচ্ছে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টেস্ট। ১৯ বছর বয়সী নাসিম এখন পর্যন্ত ৯ টেস্ট খেলে ৪২.৪৫ গড়ে নিয়েছেন ২০ উইকেট৷ ২০১৯-এর নভেম্বরে ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে সাদা পোশাকে অভিষেক হয়েছিল।

আর সবশেষ টেস্ট খেলেছেন ২০২১ সালের জানুয়ারিতে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের পাকিস্তান স্কোয়াড:বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আজহার আলি, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, ইমাম-উল-হক, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, নোমান আলি, সাজিদ খান, সউদ শাকিল, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, জাহিদ মাহমুদ। ১২ মার্চ করাচিতে দ্বিতীয় এবং ২১ মার্চ লাহোরে হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন