পরিপত্রে না থাকলেও পিডি হতে চান উপাচার্য

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২২, ০৯:০৯

মেডিকেল প্রকল্প মানেই পদে পদে অনিয়ম ও অব্যবস্থাপনা। কুষ্টিয়া, খুলনা ও তাজউদ্দিন মেডিকেলের পর এবার ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (আরএমইউ) স্থাপন’ প্রকল্প নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। প্রকল্পের বিভিন্ন খাতের ব্যয়ে আপত্তি তুলে সংশোধন করতে বলা হলেও বারবার পরিকল্পনা কমিশনের নির্দেশনা উপেক্ষা করা হচ্ছে। অন্যদিকে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে প্রকল্পটি অনুমোদনের জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। নিয়মিত পরিকল্পনা কমিশনে ধরনা দিয়ে যাচ্ছেন তারা।


বর্তমানে প্রকল্পটি পরিকল্পনা কমিশনে অনুমোদনের অপেক্ষায় আছে। পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।


গত বছর প্রকল্প মূল্যায়ন কমিটির (পিইসি) সভায় উপাচার্যকে প্রকল্প পরিচালক (পিডি) হিসেবে নিয়োগের প্রস্তাবে সম্মতি না দিয়ে পূর্ণকালীন একজন প্রকল্প পরিচালকের সংস্থান রাখতে নির্দেশনা দেয় পরিকল্পনা কমিশন। কিন্তু কমিশনের সেই নির্দেশনা আমলে নেয়নি প্রকল্প কর্তৃপক্ষ। সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ বাস্তবায়নকারী সংস্থা উপাচার্যকেই পিডি হিসেবে দেখতে চাইছে। পরিকল্পনা কমিশনে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ থেকে পাঠানো নতুন উন্নয়ন প্রকল্প প্রস্তাবে (ডিপিপি) উপাচার্যকে পিডি রেখে সংস্থান চাওয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us