আরও অনেকের ক্ষেত্রে ঘটেছে এমন ঘটনা

সমকাল প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৩৭

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চাকরিচ্যুত কর্মকর্তা শরীফ উদ্দিনের মতো ঘটনার শিকার সংস্থাটির আরও অনেক কর্মকর্তা-কর্মচারী। দুর্নীতিতে আলোচিত প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ও ক্ষমতাসীন প্রভাবশালী ব্যক্তিদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করতে গিয়ে তারা কমিশনের বিরাগভাজন হয়েছেন। এ নিয়ে দুদকের নিজস্ব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে দীর্ঘদিনের ক্ষোভ রয়েছে। দুদকের দায়িত্বশীল একাধিক সূত্রে এ খবর জানা গেছে।


সূত্রের ভাষ্য, দুদকে প্রেষণে আসা প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের দাপটে কমিশনের নিজস্ব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা দিশেহারা হয়ে পড়েছেন। সরকারের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ও ক্ষমতাসীন প্রভাবশালীদের দুর্নীতি আড়াল করার ধারা অব্যাহত রয়েছে।


নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মকর্তা জানান, বিগত দিনে শরীফ উদ্দিনের মতো 'প্রতিহিংসার শিকার' হয়েছেন আরও কর্মকর্তা-কর্মচারী। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। অনেককে কোনো কারণ ছাড়াই বদলি করা হয়েছে। কাউকে কাউকে দুদক থেকে সরকারের অন্য প্রতিষ্ঠানে প্রেষণে  পাঠানো হয়েছে। বহুজনকে পদোন্নতি দেওয়া হয়নি। সংশ্নিষ্ট অভিযোগের অনুসন্ধান থেকে সরিয়ে দেওয়ার ঘটনাও ঘটেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us