আগামী সংসদ নির্বাচন এবং অপপ্রচারের রাজনীতি

জাগো নিউজ ২৪ প্রণব কুমার পাণ্ডে প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৩০

সম্প্রতি জানুয়ারি মাসে বর্তমান আওয়ামী লীগ সরকার তৃতীয় মেয়াদের তিন বছর অতিবাহিত করেছে। এই তিন বছর ছিল সরকারের জন্য অত্যন্ত ঘটনাবহুল। কারণ ২০২০ সালের শুরুর দিক থেকে বাংলাদেশসহ পৃথিবীর অন্যান্য প্রায় সব দেশ করোনা অতিমারির প্রভাব মোকাবিলা করতেই সবচেয়ে বেশি সময় অতিবাহিত করেছে।


এই সময়ে রাজনৈতিক কর্মসূচি বিশেষত সীমাবদ্ধ ছিল ঘরের চার দেওয়ালের মধ্যে। সরকারি ও বিরোধী রাজনৈতিক দলগুলো তাদের রাজনৈতিক কর্মকাণ্ড ভার্চুয়ালি সম্পাদন করেছে। কারণ কোভিড-১৯ সংক্রমণের গতি কমানোর একটি গুরুত্বপূর্ণ উপায় হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং ভিড় এড়িয়ে চলা।


তবে রাজনৈতিক কর্মকাণ্ড ভার্চুয়ালি অনুষ্ঠিত হলেও যখনই কোভিড পরিস্থিতির উন্নতি হয়েছে রাজনীতির মাঠ গরম করার চেষ্টা করা হয়েছে। বিরোধী রাজনৈতিক দলগুলোর জাতীয় সংসদে তেমন সংখ্যাগরিষ্ঠতা না থাকলেও তারা চেষ্টা করেছে যে কোনো উপায়ে জনগণকে সরকারবিরোধী আন্দোলনে শামিল করতে। কিন্তু বাস্তবতা হলো তাদের পক্ষে জনগণ মাঠে নামেনি। এমনকি একটি বিরোধী রাজনৈতিক দলের নেত্রীর মুক্তির আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করা যায়নি। এর কারণ হলো গত ১৩ বছরে বাংলাদেশে যে উন্নয়ন সাধিত হয়েছে সেই উন্নয়ন এক হাতে নেতৃত্ব দিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us