You have reached your daily news limit

Please log in to continue


ইসি গঠন: আবেদন করেছেন সাবেক বিচারক, সচিব সামরিক কর্মকর্তারা

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য গতকাল মঙ্গলবার পর্যন্ত প্রায় ২০০ ব্যক্তির আবেদন জমা পড়েছে। তাঁদের বেশির ভাগই অবসরপ্রাপ্ত বিচারক, সামরিক বাহিনীর কর্মকর্তা, সচিব ও যুগ্ম সচিব পর্যায়ের কর্মকর্তা। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আজ বুধবার বিশিষ্ট ৬০ নাগরিককে চিঠি দেবে মন্ত্রিপরিষদ বিভাগ। এ ছাড়া নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকেও আজ চিঠি দেওয়া হবে। বিশিষ্ট ব্যক্তিদের মধ্যে রয়েছেন সাংবাদিক, শিক্ষাবিদ, সমাজকর্মী, আইনজীবীসহ নানা পেশার
মানুষ।

সূত্র জানায়, আগামী শনিবার দুপুর পৌনে ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তিনটি ভাগে ২০ জন করে বিশিষ্ট ব্যক্তির সঙ্গে কথা বলবে সার্চ (অনুসন্ধান) কমিটি। তাঁদের কাছ থেকেও প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনারের নাম চাওয়া হবে। এ ছাড়া নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছ থেকেও নাম নেবে কমিটি।

পরে মন্ত্রিপরিষদ বিভাগ ই-মেইলে দেশ-বিদেশ থেকে আসা ও হাতে হাতে আসা ব্যক্তি পর্যায়ের আবেদন, রাজনৈতিক দলের সুপারিশ ও বিশিষ্টজনদের সুপারিশ করা ব্যক্তিদের নাম কমিটির সামনে উপস্থাপন করবে। আর সেখান থেকেই নির্বাচিত করা হবে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন