একাংশের আপত্তির পরও পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি অনুমোদন, ক্ষোভ

প্রথম আলো প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২২, ১৯:২৪

দলের একাংশের আপত্তির পরও বরিশাল মহানগর ও দক্ষিণ জেলা বিএনপির পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় বিএনপি। গতকাল শনিবার দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। এ নিয়ে দলের পদবঞ্চিত অংশের নেতা–কর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।


গত কমিটির পদবঞ্চিত নেতাদের অভিযোগ, এক যুগ ধরে তাঁরা রাজপথে আন্দোলন-সংগ্রামে সক্রিয় থেকেছেন, জেল-জুলুম, হামলা-মামলা সহ্য করেছেন। অথচ এই সময়ে যাঁরা নিষ্ক্রিয় থেকে নীরব দর্শকের ভূমিকায় ছিলেন, তাঁদের দিয়ে আহ্বায়ক কমিটি করা হয়েছে।


দলীয় সূত্রে জানা গেছে, গত ৩ নভেম্বর বরিশাল মহানগর ও উত্তর-দক্ষিণ দুই জেলা কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটির ঘোষণা দেয় বিএনপির কেন্দ্রীয় কমিটি। এতে প্রতিটি কমিটিতে আহ্বায়ক ও দুজনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছিল। মহানগর কমিটিতে মনিরুজ্জামান খানকে আহ্বায়ক এবং দক্ষিণ জেলা বিএনপিতে মজিবুর রহমান নান্টুকে আহ্বায়ক করা হয়। ওই সময় আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কদের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি করে কেন্দ্রে জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছিল। সে অনুযায়ী ডিসেম্বরের শেষ দিকে ৪২ সদস্যের মহানগর কমিটি এবং ৪৭ সদস্যের দক্ষিণ ও উত্তর জেলা কমিটি করে কেন্দ্রে অনুমোদনের জন্য জমা দেওয়া হয়েছিল। নগর ও দক্ষিণ জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হলেও উত্তর জেলা বিএনপির কমিটির এখনো অনুমোদন হয়নি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us