যোগ্য থাকায় সরকার নারায়ণগঞ্জে প্রভাব বিস্তার করেনি

প্রথম আলো প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২২, ২০:২৮

জয়ী হওয়ার মতো নিজেদের প্রার্থী থাকায় নারায়ণগঞ্জে সরকার প্রভাব বিস্তার করেনি বলে দাবি করা হয়েছে সিপিডি আয়োজিত সংলাপের মূল নিবন্ধে। এতে বলা হয়, নারায়ণগঞ্জে সুষ্ঠু নির্বাচন করায় সরকারের কোনো ঝুঁকি ছিল না। আইভীর জয়ের সম্ভাবনা উজ্জ্বল ছিল। হারলেও সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের বার্তা দেওয়া যাবে।


‘সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন: জনপ্রতিনিধি নির্বাচন প্রক্রিয়া এবং অভিজ্ঞতা’ শীর্ষক অনলাইন সংলাপে এমন কথা বলা হয়। আজ শনিবার এ সংলাপের আয়োজন করে সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি)। মূল নিবন্ধে বলা হয়, নারায়ণগঞ্জে সরকার সুষ্ঠু নির্বাচনের বার্তা দিলেও জনগণ তা বিশ্বাস করবে কি না, তা নিয়ে সন্দেহ আছে। এমন বার্তা ২০১৩ সালেও পাঁচ সিটি নির্বাচনে সরকার দিয়েছিল। কিন্তু পরের অভিজ্ঞতা খুব খারাপ।


সংলাপের মূল নিবন্ধে বলা হয়, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হয়েছে। তবে এখানে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার নিয়ে নানা ত্রুটি দেখা গেছে। আঙুলের ছাপ না মেলায় কেউ কেউ ভোট দিতে পারেনি। লম্বা সময় অপেক্ষা করে অনেকে ভোট না দিয়ে ফিরে গেছে। জালিয়াতির অভিযোগ উঠলেও তা যাচাই করার সুযোগ নেই। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচন ইভিএমে করা উচিত হবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

শপথ নিলেন আইভী

যুগান্তর | ওসমানী স্মৃতি মিলনায়তন
২ বছর, ২ মাস আগে

তৈমুরের ‘ভুল কৌশল’, অটল ছিলেন আইভী

প্রথম আলো | নারায়ণগঞ্জ সদর
২ বছর, ৩ মাস আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us