২০২১ সালে বলিউডের সেরা সিনেমাগুলো

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২১, ১৪:৩৪

গতবছরের মতো ২০২১ সালটিও বলিউড ইন্ডাস্ট্রি মহামারি করোনার রেশ নিয়েই কাটিয়েছে। সব কিছুতেই ছিল বিষাদ। তবে বছরের মাঝামাঝিতে গিয়ে অনেকটাই পাল্টে গিয়েছে বলিউডের চেহারা। খানিকটা সুবাতাস বয়েছে হিন্দি সিনেমার আঙিনায়। মুক্তি পেয়েছে বেশ কিছু সিনেমা। যার হাত ধরে বলিউড বক্স অফিস কিছুটা হলেও লাভের মুখ দেখেছে। সেই তালিকায় চোখ রাখা যাক- রাধেরাধে একটি মারপিটধর্মী সিনেমা। প্রভু দেবা পরিচালিত সিনেমাটির মূল আকর্ষণ সালমান খান। সোহেল খান প্রোডাকশন ও রিল লাইফ প্রোডাকশন প্রাইভেট লিমিটেডের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন সালমান নিজেই। সিনেমাতে ভাইজানের পাশাপশি অভিনয় করেছেন দিশা পাটানি ও রণদীপ হুদা।


শেরশাহবিক্রম বাত্রা নামে এক যুবক সৈনিক হওয়ার স্বপ্ন দেখেন এবং ডিম্পলের প্রেমে পড়েন। তার প্রশিক্ষণের পরপরই, তিনি সামরিক পদে আরোহণ করেন এবং কার্গিল যুদ্ধে ভারতের বিজয়ে অবদান রাখেন। ছবিটি বেশ প্রশংসা পেয়েছে এবং ভালো ব্যবসাও করেছে। এ ছবিতে অভিনয় করেন সিদ্ধার্থ মালহোত্রা, কিয়ারা আদভানি, শিব পণ্ডিত, অঙ্কিতা গোরায়া।


মিমি বছরের সবচেয়ে আলোচিত সিনেমাগুলোর একটি ‘মিমি’। এটি একটি কমেডি সিনেমা। তবে এখানে দেয়া হয়েছে নারী ও মাতৃত্ব নিয়ে দারুণ বার্তা। যা দর্শকের মন ছুঁয়েছে। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন কৃতি স্যানন ও পঙ্কজ ত্রিপাঠি। সিনেমাটি প্রযোজনা করেছেন দিনেশ ভিজান। মহামারী করোনার কারণে চলচ্চিত্রটি নেটফ্লিক্স এবং জিও সিনেমার মাধ্যমে ডিজিটাল প্লাটফর্মে মুক্তি করা হয়। নির্ধারিত মুক্তির চার দিন আগে ছবিটি দুর্ঘটনাক্রমে টরেন্ট সাইটে চলে যায়। চলচ্চিত্রটি সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিল, যারা স্যানন এবং ত্রিপাঠীর অভিনয়ের প্রশংসা করেছিলেন। অনেকে স্যাননের ক্যারিয়ারের সেরা অভিনয় হিসেবে ভূমিকা উল্লেখ করেছেন।


শেরনি অমিত মাসুরকার পরিচালিত সিনেমা শেরনি। এতে প্রধান চরিত্রে রয়েছেন বিদ্যা বালান। বিদ্যা একজন ন্যায়পরায়ণ বন কর্মকর্তার ভূমিকায় অভিনয় করেছেন।


রশ্মিরকেট রশ্মি রকেট হল একটি বলিউড স্পোর্টস সিনেমা। আকর্ষ খুরানার পরিচালনায় এতে অভিনয় করেছেন তাপসী পান্নু। রশ্মি রকেট প্রযোজনা করেছেন রনি। রশ্মি, একটি ছোট শহরের মেয়ে, সামাজিক বাধা অতিক্রম করে এবং একটি জাতীয় স্তরের ক্রীড়াবিদ হয়ে ওঠে যখন তাকে লিঙ্গ পরীক্ষার মধ্য দিয়ে যেতে বাধ্য করা হয় তখন তার ক্যারিয়ারে আঘাত হানে। সূর্যবংশীসূর্যবংশী অ্যাকশন ও থ্রিলার সিনমা। এ সিনেমায় অক্ষয় কুমারকে দেখা গেছে একজন এটিএস অফিসারের ভূমিকায়। আরও আছেন ক্যাটরিনা কাইফ, অজয় দেবগণ ও রণভীর সিং। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us