You have reached your daily news limit

Please log in to continue


কাটলো শৈত্যপ্রবাহ, সিলেটের পর ময়মনসিংহেও বৃষ্টির আভাস

শীত আরও কমলো। তাপমাত্রা বেড়ে দু’দিনের মধ্যে দূর হলো শৈত্যপ্রবাহ। বুধবার সকালের তথ্য অনুযায়ী, দেশের কোথাও আর শৈত্যপ্রবাহ বইছে না বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এ অবস্থা আগামী দু-তিনদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে সংস্থাটি। সিলেটে সামান্য বৃষ্টি হয়েছে, বুধবারও তা অব্যাহত থাকতে পারে এবং ময়মনসিংহ বিভাগেও হালকা বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

গত সোমবার (১৯ ডিসেম্বর) থেকে কনকনে বাতাসে প্রায় সারাদেশেই জেঁকে বসে শীত। ওইদিন গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, পঞ্চগড়, কুড়িগ্রাম, কুষ্টিয়া, বরিশালের ওপর দিয়ে মাঝারি শৈত্যপ্রবাহ এবং যশোর ও চুয়াডাঙ্গার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বইছে বলে জানিয়েছিল আবহাওয়া বিভাগ। গতকাল মঙ্গলবার যশোর, চুয়াডাঙ্গা, পঞ্চগড় ও কুড়িগ্রামে শৈত্যপ্রবাহের প্রভাব কমে তা মৃদু শৈত্যপ্রবাহে নেমে আসে।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ, ৬ থেকে ৮ ডিগ্রির মধ্যে থাকলে মাঝারি শৈত্যপ্রবাহ বলে। আর তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেলে সে অবস্থাকে তীব্র শৈত্যপ্রবাহ হিসেবে ধরা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন