কক্সবাজার সমুদ্রসৈকত বন্ধ ঘোষণা

প্রথম আলো প্রকাশিত: ০১ এপ্রিল ২০২১, ২১:৫৯

কক্সবাজার সমুদ্রসৈকতসহ জেলার সব বিনোদনকেন্দ্র ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে কক্সবাজার জেলা প্রশাসন। করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসনের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত আজ মধ্যরাত থেকে কার্যকর করা হবে। তবে হোটেল-মোটেল ও রেস্তোরাঁ স্বাস্থ্যবিধি অনুসরণ করে খোলা থাকবে।


প্রথম আলোকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আমিন আল পারভেজ। তিনি বলেন, আজ মধ্যরাত থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। একাধিক ভ্রাম্যমাণ আদালত অভিযান চালাবে। আজ থেকেই কক্সবাজার-সেন্টমার্টিন ও টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া যেকোনো ধরনের সভা-সমাবেশ গণজমায়েত নিষিদ্ধ ঘোষণা করেছে কক্সবাজার জেলা প্রশাসন।


চট্টগ্রামে বিনোদন ও পর্যটনকেন্দ্র, সিনেমা হল বন্ধ ঘোষণা


চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্রসৈকত, বিভিন্ন পর্যটনকেন্দ্র, বিনোদনকেন্দ্র ও সিনেমা হল ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বাধ্যতামূলক মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালনের উদ্দশ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৮ দফা নির্দেশনা দেওয়া হয়েছে।


করোনাভাইরাস: ফেনীতে ২ সপ্তাহ জনসমাগম বন্ধ ঘোষণা


করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির মধ্যে ফেনী জেলায় আগামী দুই সপ্তাহ সব ধরনের জনসমাগম বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। ১ এপ্রিল, বৃহস্পতিবার দুপুরে ফেনীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মঞ্জুরুল আহসান এই সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।


ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার [২ এপ্রিল] থেকে আগামী দুই সপ্তাহ পর্যন্ত ফেনীর দর্শনীয় স্থান, বিনোদন কেন্দ্র, পার্ক, কমিউনিটি সেন্টার ও কনভেনশন হলসহ যাবতীয় জনসমাগম বন্ধ থাকবে।


কুমিল্লার বিনোদন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা


করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় কুমিল্লার সকল বিনোদন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ১ এপ্রিল, বৃহস্পতিবার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এক গণবিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এ তথ্য জানান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us