ইচ্ছা করেই কর্মীদের বোনাসের ভুয়া মেইল দিলো গোড্যাডি

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২০, ১৩:৪২

ছুটির মৌসুমে ৬৫০ ডলার বোনাসের ইমেইল পেয়ে খুশি হয়েছিলেন অনেক কর্মীই, ক্লিকও করেছিলেন অনেকে। কিন্তু বোনাসের বদলে শাস্তিস্বরূপ মিলেছে বাড়তি কাজ। সম্প্রতি মার্কিন প্রতিষ্ঠান গোড্যাডি’তে ঘটেছে এমন ঘটনা।

ইন্টারনেট ডোমেইন রেজিস্ট্রার ও ওয়েব হোস্টিং প্রতিষ্ঠানটি আদতে ফিশিং ‘পরীক্ষা’ চালিয়েছে কর্মীদের উপর। করোনাভাইরাস মহামারী বাস্তবতায় বর্তমানে গোটা বিশ্বের নাজেহাল অবস্থা। বহু প্রতিষ্ঠানের কর্মীকে বাসা থেকে কাজ করতে হচ্ছে।

এরই মধ্যে মাথাচাড়া দিয়ে উঠেছে সাইবার অপরাধ। অতিরিক্ত মাত্রায় বেড়েছে হ্যাকিং। নিরাপত্তা বাড়াতে দিতে ভিন্ন ভিন্ন পদক্ষেপ নিচ্ছে প্রতিষ্ঠানগুলো।

গোড্যাডি’ও ব্যতিক্রম নয়, নিজেদের পাঁচশ কর্মীর উপর ‘ফিশিং’ পরীক্ষা করেছে তারা। অ্যারিজোনার কপার কুরিয়ার সংবাদমাধ্যমের বরাতে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট জানিয়েছে, এ মাসে বোনাসের প্রতিশ্রুতি দিয়ে কর্মীদের ই-মেইল পাঠিয়েছিল গোড্যাডি। লেখা ছিল, গোড্যাডির এই রেকর্ড বছরে “আপনাদের কাজের মূল্যায়ন” হিসাবে এককালীন অর্থ দেওয়া হবে।

ইমেইলে কর্মীদের কাছে অবস্থান এবং অন্যান্য তথ্য জানতে চাওয়া হয়েছিল। জানানো হয়েছিল, অর্থ পেতে হলে ওই তথ্যগুলো দিতে হবে। কোনোরকম সন্দেহ না করেই অনেকেই খুশি মনে পাঠিয়ে দিয়েছেন তথ্য।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us