প্রবাসীদের উন্নত সেবা দিতে দূতাবাস অঙ্গীকারাবদ্ধ

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০, ১৯:২৩

মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদশি অভিবাসীদের উন্নত ও আধুনিক উপায়ে সেবা দিয়ে যাচ্ছে বাংলাদেশ দূতাবাস। মঙ্গলবার বেলা ১১টায় দূতাবাসের সম্মেলন কক্ষে বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার নেতাদের সঙ্গে আলোচায় মিশনের ডেপুটি হাইকমিশনার (বর্তমানে ভারপ্রাপ্ত হাইকমিশনার) মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর এ কথা বলেন।

এ ছাড়া দূতাবাসের সকলকে আরও শ্রম নিয়োজন করে সহজে ও দ্রুত প্রবাসীদের সকল সেবা প্রদানের জন্য নির্দেশ প্রদান করেছেন বলেও সাংবাদিক নেতাদের জানান ভারপ্রাপ্ত হাইকমিশনার। ভারপ্রাপ্ত হাইকমিশনার বলেন, রিক্যালিব্রেশন কর্মসূচিতে অংশ নেয়ার অন্যতম পূর্বশর্ত হলো ন্যূনতম ১৮ মাসের মেয়াদ সম্বলিত পাসপোর্ট। এই কর্মসূচিতে অংশগহণ করতে ইচ্ছুক এবং উপযুক্ত বাংলাদেশিদের শেষ সময়ে পাসপোর্টের আবেদন না করে আবেদন ডাকযোগে হাইকমিশনে পাঠানোর প্রক্রিয়া অনুসরণ করার জন্য অনুরোধ করেছেন। করোনা পরিস্থিতিতে মালয়েশিয়া সরকারের নিয়ম-কানুনের মধ্যে দূতাবাস ডাকযোগে পাসপোর্ট আবেদন গ্রহণ, অনলাইনে ডেলিভারি স্লিপ নং পাওয়া এবং অনলাইনে পূর্ব অ্যাপয়েন্টমেন্ট নিয়ে পাসপোর্ট গ্রহণের নিয়ম চালু করা হয়েছে; যা ইতোমধ্যে সাধারণ বাংলাদেশিদের প্রশংসা কুড়িয়েছে।

তিনি বলেন, এই সেবাকে আরও উন্নত ও দ্রুত করার জন্য অর্থাৎ আবেদনকারীর নিকট পাসপোর্ট পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে যা শিগগিরই অবহিত করা হবে। রিক্যালিব্রেশন কর্মসূচি সুবিধা যাতে ঠিক মতো পাওয়া যায় এজন্য দূতাবাস থেকে ব্যাপক প্রচার করা শুরু হয়েছে। পর্যায়ক্রমে সোশ্যাল মিডিয়া, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচার করা হবে যাতে সুবিধা সম্পর্কে সবাই জানতে পারে এবং প্রতারণা থেকে রক্ষা পায়। না জেনে বুঝে আর্থিক লেনদেন করা থেকে বিরত থাকতে অনুরোধও করেছেন তিনি।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us