বরিশালে ৪৫ লাখ টাকা আত্মসাৎ মামলায় সাবেক মেয়রসহ ৫ জনের কারাদণ্ড

ইত্তেফাক প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২০, ১৯:৪৯

বরিশালে ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে একটি দুর্নীতি মামলায় সিটি কর্পোরেশনের সাবেক মেয়র (সাবেক পৌর চেয়ারম্যান) ও বিএনপি কেন্দ্রীয় কমিটির সাবেক মৎস্যজীবী বিষয়ক সম্পাদক আহসান হাবিব কামালসহ ৫ জনকে ৭ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। একই সাথে সাবেক মেয়র কামাল এবং কথিত ঠিকাদার মো:জাকির হোসেনকে এক কোটি টাকা করে জরিমানা করা হয়েছে।

বরিশাল বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মো: মহসিনুল হক সোমবার (৯ নভেম্বর) বিকেলে ৫ আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত অপর ৪ জন হলেন তৎকালীন বরিশাল পৌরসভার সাবেক নির্বাহী প্রকৌশলী মো: ইছাহাক, তৎকালীন সহকারী প্রকৌশলী (সিটি কর্পোরেশনের বর্তমান তত্ত্বাবধায়ক প্রকৌশলী) খান মো: নুরুল ইসলাম, পৌরসভার সাবেক উপ-সহকারী প্রকৌশলী মো: আব্দুস ছাত্তার এবং কথিত ঠিকাদার মো: জাকির হোসেন।

আদালতের সহকারী মো: হারুন উর রশিদ মামলার এজাহারের উদ্বৃতি দিয়ে বলেন, ১৯৯৫-৯৬ সালে বরিশাল টিএন্ডটি’র ভূগর্ভস্থ ক্যাবল স্থাপনের সময় ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতের জন্য সংশ্লিষ্ট দপ্তর থেকে পৌরসভা কর্তৃপক্ষকে ৪৫ লাখ টাকা প্রদান করা হয়। কিন্তু কোন প্রকার টেন্ডার আহ্বান না করে এবং রাস্তার কাজ না করেই হাই ইয়ং নামে একটি কথিত ঠিকাদারি প্রতিষ্ঠানের নামে ৪টি চেকের মাধ্যমে ৩৯ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করেন আসামীরা। বাস্তবে ঐ ঠিকাদারি প্রতিষ্ঠানের কোন অস্তিত্ব পায়নি দুর্নীতি দমন কমিশন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us