প্রথমবার লোগো ছাড়া প্রকাশ হচ্ছে টাইম ম্যাগাজিন

নয়া দিগন্ত প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২০, ১২:৩১

১০০ বছরের ইতিহাসে প্রথমবার। খ্যাতনামা টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে দেখা গেল না লোগো। যার পরিবর্তে ঠাঁই পেল গণতান্ত্রিক অধিকারের প্রতিশব্দ- ‘ভোট’। আজ্ঞে, আগামী ২ নভেম্বরের টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে দেখা যাবে না লোগো। তার পরিবর্তে গোটা গোটা অক্ষরে সেখানে লেখা থাকছে ভোট, সম্প্রতি সেই প্রচ্ছদের একটি ছবি ভাইরাল হয়েছে। যা আপাতত নেটদুনিয়ায় বেশ শোরগোল ফেলে দিয়েছে।

আসন্ন মার্কিন রাষ্ট্রপতি নির্বাচন নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। এককথায়, গোটা বিশ্বই সেদিকে তাকিয়ে। আর সেই উপলক্ষেই মার্কিন নাগরিকদের যথাযথভাবে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের দ্বারা রাষ্ট্রপতি নির্বাচনের মতো গুরুত্বপূর্ণ ইস্যুতে উৎসাহ জোগানোর জন্য টাইম ম্যাগাজিনের এমন অভিনব উদ্যোগ।

টাইম ম্যাগাজিনের এই অভিনব প্রচ্ছদ ডিজাইন করেছেন শেপার্ড ফেইরে। যিনি কিনা ২০০৮ সালে তৎকালীন রাষ্ট্রপতি বারাক ওবামার জন্য বিখ্যাত ‘হোপ’ পোস্টারটি তৈরি করেছিলেন। ম্যাগাজিনের প্রচ্ছদে রুমাল দিয়ে মুখ ঢাকা এক মহিলার ছবি দেখা যাচ্ছে। যেখানে ব্যালট বক্সের ছবিও ঠাঁই পেয়েছে। আর সেই ছবিরই ব্যাকগ্রাউন্ডে, ঠিক যে জায়গায় টাইম ম্যাগাজিনের লোগো থাকত, সেখানেই ইংরেজি বড় হরফে লেখা ‘VOTE’।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us