প্রধানমন্ত্রীর নির্দেশে ঘর পাচ্ছেন ফুলবাড়ির রুবিনা

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০, ১৮:৫৯

দিনাজপুরের ফুলবাড়ি উপজেলার দৌলতপুর ইউনিয়নের স্বামী পরিত্যক্তা প্রতিবন্ধী নারী রুবিনা বেগমের দুর্দশার কথা জানতে পেরে সরকারের আশ্রায়ন প্রকল্পে তাকে ঘর দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের আশ্রায়ন-২ প্রকল্পের পরিচালক মো. মাহবুব হোসেন জানান, ফুলবাড়ীর রুবিনার জন্য ইতোমধ্যে ঘর নির্মাণের ব্যবস্থা করা হয়েছে। একটি সেমি পাকা ঘর নির্মাণে অর্থও বরাদ্দ দেওয়া হয়েছে। দ্রুততম সময়ে তার জন্য ঘর বানিয়ে দেওয়া হবে।

দৌলতপুর ইউনিয়নের মধ্যমপাড়া গ্রামের আব্দুল ওয়াহেদের মেয়ে রুবিনা বেগম (৩৬) মানসিক প্রতিবন্ধিতায় ভুগছেন। পনের বছর আগে তার বিয়ে হলেও দেড় বছরের মাথায় তাকে ফেলে স্বামী বিদেশে চলে যান।

সেই থেকে গরীব অসহায় বাবার সংসারেই থাকতেন রুবিনা। মা মারা গিয়েছিলেন আগেই, কয়েক মাস আগে বাবাও মারা যান। অসহায় রুবিনার একমাত্র সঙ্গী কেবল তার ছোট ভাই আশরাফুল আলম, তিনিও শারীরিক প্রতিবন্ধী।

ছোট ভাইকে নিয়ে বাবার রেখে যাওয়া জরাজীর্ণ মাটির ঘরে থাকেন রুবিনা। বর্ষার পানিতে ধুয়ে গেছে মাটির ঘরের দেয়াল। কিছুদিন আগে রান্নাঘরও ভেঙে গেছে। বৃষ্টির দিনে ভাঙা টিনের চালা দিয়ে পানি পড়ে। কিন্তু ঘর মেরামত করা বা নতুন ঘর তোলার সামর্থ্য তাদের নেই।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us