কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

সড়কে শুয়ে-বসেই তারা সেলিব্রিটি!

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৪ আগস্ট ২০২০, ১৬:৫৩

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ পরিচিত নাম ‘টিকটক’ এবং ‘লাইকি’। মূলত উঠতি বয়সী তরুণ-তরুণীরাই এ দুইটি প্ল্যাটফর্মের অন্যতম অনুসারী। তাদের কাছে এটি প্রতিভা প্রকাশের মাধ্যম হলেও কারো কারো ক্ষেত্রে এর নেতিবাচক প্রভাব লক্ষ্য করা যাচ্ছে।
প্রতিভার নামে ‘টিকটক’ এবং ‘লাইকি’ অ্যাপে অশ্লীল ভিডিও তৈরি করছেন এসব উঠতি বয়সী তরুণ-তরুণীরা। এমনই অভিযোগ উঠেছে এসব অ্যাপের বিরুদ্ধে। বলা হচ্ছে, এসব অ্যাপের মাধ্যমে নারী ও শিশুদের মনে কুরুচিকর প্রভাব পড়ছে।

সম্প্রতি পুলিশের হাতে গ্রেফতার হওয়া টিকটক অপু ওরফে অপু ভাই অন্যতম উদাহরণ। তবে এখনই নিয়ন্ত্রণ করা না গেলে এ দুইটি অ্যাপ হাজারো অপু ভাই তৈরিতে সহায়ক হবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

এদিকে চট্টগ্রামেও বেড়েছে এসব ভার্চুয়াল সেলিব্রিটিদের আনাগোনা। সীতাকুণ্ড উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সঙ্গে সংযুক্ত ফৌজদারহাট-বায়েজীদ লিংক রোডটি তাদের আনাগোনায় ভরপুর। প্রতিদিন দুপুরের পর থেকে এ সড়কে ভিড় জমান এসব তরুণ-তরুণীরা। এরপর সড়ক দখল করে মেতে ওঠেন সেলিব্রিটি হওয়ার প্রতিযোগিতায়। এতে তাদের যেমন ঝুঁকি নিতে হয়, তেমনি দুর্ভোগ পোহাতে হয় সড়কটি দিয়ে চলাচলকারী পরিবহন চালক এবং যাত্রীদের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও