‘পরিশ্রম ছাড়া কিছুই বোঝে না কোহলি’

চ্যানেল আই প্রকাশিত: ২৮ জুন ২০২০, ১৫:৪৮

পরিশ্রম ছাড়া কিছুই বোঝে না কোহলি’ স্পোর্টসক্রিকেট - চ্যানেল আই অনলাইন ২৮ জুন, ২০২০ ১৫:৪৮ বর্তমানে সেরা ব্যাটসম্যানের তালিকায় অবধারিতভাবেই থাকবেন বিরাট কোহলি। ভারত অধিনায়ক কেবল দলের ব্যাটিং স্তম্ভই নন, বড় রানতাড়ায় বড় ভরসাও বটে। প্রয়োজনে রক্ষণাত্মক থেকে আক্রমণাত্মক, যখন যা প্রয়োজন সবকিছুর মিশেলে গড়া এক নাম তিনি। তার এই কোহলি হয়ে ওঠার বড় কারণ অক্লান্ত পরিশ্রম, এমন বলেছেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

এক ফেসবুক লাইভে কোহলি বন্দনায় মেতেছিলেন রাঠোর। শুধু মেধাই নয়, কীভাবে কোহলি আজ বিশ্বসেরা সেটা জানিয়েছেন, ‘আমার কাছে কোহলির সবচেয়ে পছন্দের দিক হল খেলাটার প্রতি তার অঙ্গীকার। সে বিশ্বের সেরা খেলোয়াড় হতে চেয়েছে, সেজন্য পরিশ্রমও করে গেছে। নিজের সেরাটাই সবসময় দিয়েছে, আমার দেখা সবচেয়ে পরিশ্রমী খেলোয়াড় হল কোহলি। আমার চোখে অন্যদের থেকে তার সবচেয়ে বড় শক্তি পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেয়ার ক্ষমতা।’

‘সে কেবল একক মাত্রার খেলোয়াড় নয়, পরিস্থিতির চাহিদা মাত্র সে খেলার মোড় ঘুড়িয়ে দিতে পারে। সে ফরম্যাট অনুযায়ী ভিন্ন ভিন্ন খেলা খেলতে পারে। আর এটাই তার বড় শক্তি।’ বিজ্ঞাপন ‘সবচেয়ে বড় উদাহরণটা দেখেছি ২০১৬ সালের আইপিএলে। সেই আসরে সে ৪টি সেঞ্চুরি করেছে, আর ছক্কা মেরেছে ৪০টি। সে বিধ্বংসী এক ফর্ম নিয়ে এরপর ওয়েস্ট ইন্ডিজ গেছে। টানা দুই মাস আইপিএলে খেলার পরও টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই ডাবল সেঞ্চুরি করেছে এবং একবারও বল আকাশে না উড়িয়ে!’ ‘হঠাৎ এভাবে খেলা পরিবর্তন হয়ে যাওয়ার কারণ হল আপনি ভিন্ন এক ফরম্যাটে খেলছেন আর সব ব্যাটসম্যানই এটা পারে না।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us