মাটির নিচে পাওয়া গেল মুক্তিযুদ্ধের স্মৃতি!

বার্তা২৪ প্রকাশিত: ২৩ জুন ২০২০, ১৯:০৯

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মাটির নিচ থেকে মুক্তিযুদ্ধের স্মৃতি-বিজরিত মরিচা ধরা একটি স্ট্যানগান, একটি পাইপগান ও একটি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৩ জুন) দুপুর ১টার দিকে উপজেলার শাহবাজপুর ইউনিয়নের আমিনপাড়া এলাকার একটি মাজারের পাশ থেকে এসব অস্ত্র উদ্ধার করা হয়। পুলিশের ধারণা, উদ্ধার হওয়া অস্ত্র-ম্যাগজিন মুক্তিযুদ্ধের সময় ব্যবহার করা হয়েছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে আমিনপাড়া এলাকার করিম উদ্দীন শাহ্ (র.) মাজারের পূর্বপাশে একদল শ্রমিক গাছ কাটার জন্য মাটি খুঁড়তে থাকেন। কয়েক ফুট গভীর পর্যন্ত মাটি খোঁড়ার পর পলিথিনে মোড়ানো অবস্থায় একটি স্ট্যানগান, একটি পাইপগান ও একটি ম্যাগজিন দেখতে পান তারা। পরে বিষয়টি শাহবাজপুর ইউপি চেয়ারম্যান রাজিব আহমেদকে জানানো হয়। ইউপি চেয়ারম্যান বিষয়টি থানায় জানান। পরবর্তীতে সরাইল থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে এগুলো উদ্ধার করে।

শাহবাজপুর ইউপি চেয়ারম্যান রাজিব আহমেদ বলেন, ‘আমার মুক্তিযোদ্ধা বাবা ও অন্য মুক্তিযোদ্ধাদের কাছ থেকে শুনেছি- আমাদের এলাকার বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধ হয়েছিল। উদ্ধার হওয়া অস্ত্রগুলো মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। যে জায়গা থেকে এগুলো উদ্ধার হয়েছে, সেখানেও মুক্তিযুদ্ধ হয়েছিল। আমি এগুলো মুক্তিযুদ্ধের জাদুঘরে রাখার দাবি জানাচ্ছি।’
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us