৪ ঘন্টা মুখে মৌমাছির পাল রেখে বিশ্ব রেকর্ড

সমকাল প্রকাশিত: ২৩ জুন ২০২০, ১২:৫৪

মৌমাছি অনেকের কাছেই আতঙ্কের নাম। ঘুমের মধ্যে মৌমাছি স্বপ্নে দেখলেও অনেকে ভয় পান। কিন্তু ভারতের কেরালায় এমন তরুণ আছেন যিনি সারা মুখে মৌমাছি নিয়ে ঘণ্টার পর ঘণ্টা সময় কাটাতে ভালোবাসেন। নেচার এমএস নামের ওই তরুণ সম্প্রতি দীর্ঘ সময় মুখে মৌমাছির পাল রেখে বিশ্ব রেকর্ড গড়েছেন।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্য অনুযায়ী, নেচার এমএস মাথা থেকে সারা মুখে ৪ ঘণ্টা ১০ মিনিট ৫ সেকেন্ড সময় পর্যন্ত মৌমাছির পাল ধরে রেখে বিশ্ব রেকর্ড গড়েন। ডেইলি মেইলকে দেয়া এক সাক্ষাৎকারে নেচার জানিয়েছেন, মৌমাছিরা তার প্রিয় বন্ধু। তার ইচ্ছা, অন্যরাও মৌমাছিদের বন্ধুর মতো ভালোবাসুক।

নেচারের বাবা সুজয়কুমার একজন পুরষ্কার জয়ী মৌমাছি পালক ও মধু চাষী। ছোটবেলায় বাবার কাছ থেকেই নেচার মৌমাছিদের গতিবিধি সম্পর্কে জেনেছেন। সাত বছর বয়স থেকেই তিনি মৌমাছি মুখে নিয়ে ঘুরে বেড়াতেন।

নেচার জানান, তার বাবা তাকে শিখিয়েছেন মৌমাছিরে সঙ্গে খুব শান্তভাবে থাকতে হয়। তাদের সঙ্গে কীভাবে বন্ধুর মতো আচরণ করতে হয়। নেচার বলেন, মৌমাছিদের সঙ্গে থাকার সময় ভয় না পেয়ে ধৈর্য ধরে থাকতে বলেছেন বাবা। একইসঙ্গে শান্ত থাকতে লম্বা করে শ্বাস নেয়ার অভ্যাস তৈরি করতে বলেছেন।

প্রথমবার মৌমাছি শরীরে রাখার অভিজ্ঞাতার কথা স্মরণ করে নেচার জানান, তিনি হাতের ওপর একটা রানী মৌমাছি রেখেছিলেন। কিছুক্ষণের মধ্যে এক ঝাঁক মৌমাছি তার হাতে বসে। নেচার আরও জানান, মৌমাছিগুলো রানীকে রক্ষা করতে এসেছিল। পরেরদিন তিনি একইভাবে রানী মৌমাছিকে মাথার ওপরে রাখেন। কিছুক্ষণের মধ্যে মৌমাছির পাল এসে তার মাথা আর মুখ ঢেকে ফেলে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us