‘কেন্দ্রীয় কারাগার এখন করোনামুক্ত’

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২১ জুন ২০২০, ২২:১০

ঢাকা: ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) করোনা শুরুর দিকে বেশ কয়েকজন কারারক্ষী আক্রান্ত হয়েছিল। এখন তারা সুস্থ হয়ে পুনরায় কাজে যোগদান করেছেন। কেন্দ্রীয় কারাগার এখন করোনামুক্ত। রোববার (২১জনু) সন্ধ্যায় এ বিষয়ে কথা হয় ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুর ইসলামের সঙ্গে। তিনি বাংলানিউজকে বলেন, শুরুর দিকে কেরানীগঞ্জ কারাগারে ২৪ জন কারারক্ষী কারোনায় আক্রান্ত হয়েছিলেন। তারা বাইরে হাসপাতালে ভর্তি থাকা আসামির ডিউটিতে কর্মরত ছিলেন। সেসব কারারক্ষীরা পুরান ঢাকার কারাগারের পাশে কোয়ার্টারে থাকতেন। এই ২৪ জন কারারক্ষী একদম সুস্থ হয়ে পুনরায় কাজে যোগদান করেছেন। এই ২৪ জনের মধ্যে বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিয়েছেন।


তিনি বলেন, দেশে করোনার শুরু থেকেই স্বাস্থ্যবিধি মেনে কারাগার লকডাউন করা হয়। যেমন বন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎকার বন্ধ করা, স্বাস্থ্য সুরক্ষার জন্য কারাগারের ভেতরে সার্বক্ষণিক জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করা, সামাজিক দূরত্ব বজায় রেখে সবাই সতর্ক অবস্থায় কাজ করা। এসব কারণেই কারাগারের ভেতরে কারারক্ষী ও বন্দি কেউ করোনায় আক্রান্ত হয়নি। নতুন আসামিরা যারা কারাগারে আসছে তাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে একটি শৃঙ্খলা মধ্যে আনা হয়েছে। নতুন আসামিরা কারাগারে প্রবেশ সময় তাদের জ্বর মাপা হচ্ছে এবং জীবাণুনাশক দিয়ে তাদের হাত-পা জীবাণুমুক্ত করা হচ্ছে এবং সঙ্গে সঙ্গে তাদের একটি রুমে ১৪ দিন রাখা হচ্ছে। ওই কর্মকর্তা আরও বলেন, মূলত কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জে করোনা শুরু থেকে এখানে কেউ করোনা আক্রান্ত হয়নি।


কারণ শুরু থেকেই আমরা স্বাস্থ্যবিধি মেনে কারাগার লকডাউন এর মধ্যে এনেছিলাম। এই কারণে আল্লাহর রহমতে এখনো আমরা করোনা মুক্ত আছি। তবে বন্দিদের সঙ্গে স্বজনদের নিয়ম অনুযায়ী টেলিফোনে যোগাযোগ অব্যাহত রয়েছে। বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, জুন ২১, ২০২০ এজেডএস/এনটি
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us