নিউইয়র্কের যে পাঁচ সড়কের নাম হচ্ছে 'ব্ল্যাক লাইভস ম্যাটার'

প্রথম আলো প্রকাশিত: ২০ জুন ২০২০, ১৩:০৬

নিউইয়র্ক নগরীতে আগামী তিন সপ্তাহের মধ্যে পাঁচটি পৃথক স্থানে 'ব্ল্যাক লাইভস ম্যাটার'–এর ভাস্কর্য স্থাপন করা হচ্ছে। এতে নগরীর পাঁচটি সড়কপথে শোভা পাবে আমেরিকার সাম্প্রতিক নাগরিক আন্দোলনের সাফল্যের প্রতিকৃতি।

নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাজিও ১৯ জুন সংবাদ সম্মেলনে নিউইয়র্কের নাগরিকদের সাম্প্রতিক আন্দোলনের শক্তিকে চিহ্নিত করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, নিউইয়র্ক নগরী জোরের সঙ্গে নিয়মিত বলছে 'ব্ল্যাক লাইভস ম্যাটার'। আমরা একের পর এক এমন কাজ দিয়ে নগরীর স্পন্দন ফিরিয়ে আনব।

নগরীর পাঁচটি সড়কপথের মধ্যে ম্যানহাটনের ওয়ার্থ স্ট্রিট এবং রিড স্ট্রিটের মধ্যবর্তী অংশ, স্ট্যাটেন আইল্যান্ডের হ্যামিল্টন অ্যাভিনিউ ও টার্মিনাল ভিয়াডাক এলাকা, ব্রুকলিনের অ্যাডাম স্ট্রিট এবং কোর্ট স্ট্রিটের মধ্যবর্তী জোরেলমোন স্ট্রিট এলাকা, কুইন্সের জ্যামাইকা ও আর্চার অ্যাভিউনিউর মধ্যবর্তী ১৫৩ স্ট্রিট এবং ব্রঙ্কসের ১৬১ ও ১৬২ স্ট্রিটের মধ্যবর্তী মরিস অ্যাভিনিউ এখন থেকে 'ব্ল্যাক লাইভস ম্যাটার' সড়ক হিসেবে পরিচিত হবে। এসব এলাকায় একটি করে আবক্ষ মূর্তি স্থাপন করা হবে। সড়কপথে হলুদ রং দিয়ে লেখা থাকবে 'ব্ল্যাক লাইভস ম্যাটার'।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us