‘ভারতের বিপক্ষে সেদিন টস থেকেই ভুলের শুরু করে পাকিস্তান’

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২০ জুন ২০২০, ১২:১২

ভারত ৭ : ০ পাকিস্তান- দুই দেশের মধ্যকার কোন ফুটবল ম্যাচের ফল নয় এটি। ওয়ানডে বিশ্বকাপে ভারত-পাকিস্তানের মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান। বিশ্বকাপের ইতিহাসে এখনও পর্যন্ত ভারতের বিপক্ষে একটি ম্যাচও জিততে পারেনি পাকিস্তান, হেরেছে সাত ম্যাচের সবকয়টিতে। যার সবশেষটি ছিল ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে। সে ম্যাচে বৃষ্টি আইনে ৮৯ রানের বড় ব্যবধানে জিতেছিল ভারত। আগে ব্যাট করে ৩৩৬ রানের পাহাড়ে চড়ে বিরাট কোহলির দল।

বৃষ্টি আইনে পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় ৪০ ওভারে ৩০২। কিন্তু ৬ উইকেট হারিয়ে ২১২ রানের বেশি করতে পারেনি সরফরাজ আহমেদের দল। পাকিস্তানের সাবেক কোচ-অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিসের মতে, সেদিন ভারতের কাছে পুরোপুরি পরাস্ত হয়েছিল পাকিস্তান। ম্যাচের টস থেকে শুরু করে শেষ বল হওয়া পর্যন্ত ভারতকে কোন জবাবই দিতে পারেনি তার উত্তরসূরিরা। টসের সিদ্ধান্ত ভুল নেয়ার মাধ্যমেই সেদিন সব গড়বড় হয়েছিল বলে মনে করেন ওয়াকার।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ভক্তদের সঙ্গে এক আড্ডায় ২০১৯ সালের বিশ্বকাপে পাকিস্তানের পরাজয় ব্যাখ্যা করতে গিয়ে ওয়াকার বলেন, ‘আমি মনে করি ২০১৯ সালে ভারতের বিপক্ষে একদম টস থেকেই সব ভুলের শুরু করে পাকিস্তান। তারা (পাকিস্তান) হয়তো ভাবছিল যে পিচে সুবিধা থাকবে এবং শুরুতেই উইকেট নিতে পারবে। যা ভারতকে চাপে ফেলতে পারবে।’ কিন্তু আসলে তা হয়নি। উল্টো উদ্বোধনী জুটিতেই আধিপত্য বিস্তার করে ভারত।

রোহিত শর্মা (১৪০) ও লোকেশ রাহুল (৫৭) মিলে যোগ করেন ১৩৬ রান। রাহুলের বিদায়ের পর অধিনায়ক বিরাট কোহলি (৭৭) দ্বিতীয় উইকেটে যোগ করেন আরও ৯৮ রান। তাতেই বড় সংগ্রহের ভিত পায় ভারত। ওয়াকার বলেন, ‘পাকিস্তানের পরিকল্পনা কাজে লাগেনি। ভারতের দুই ওপেনারই ছন্দে ছিল এবং তারা পাকিস্তানের বোলারদের কোন সুযোগই দেয়নি। পিচ থেকেও কোন সাহায্য মেলেনি। তারা একবার ছন্দ পাওয়ার আর থামানো সম্ভব হয়নি। তারা এত বেশি রানই করেছিল যে পাকিস্তানের জবাব দেয়ার কিছুই ছিল না।’
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us