বিশ্বে একদিনে শনাক্তের নতুন রেকর্ড, মৃত্যু ৫ হাজার

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২০ জুন ২০২০, ০৭:০৫

মহামারি করোনাভাইরাস কয়েকটি দেশে ভয়ংকর রূপ নিয়েছে। ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৬৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে এক লাখ ৮০ হাজারের বেশি। শনাক্তের দিক থেকে এটি বিশ্বে নতুন রেকর্ড।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৬১ হাজার ৮১৮ জন। আক্রান্ত হয়েছেন ৮৭ লাখ ৫০ হাজারের বেশি। তবে স্বস্তির খবর হচ্ছে, এরইমধ্যে ৪৬ লাখ ২০ হাজার ৩৭৮ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

বুধবার সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে একদিনে ১ হাজার ২২১ জনের মৃত্যুর পর মোট প্রাণহানি দাঁড়ালো ৪৯ হাজার ৯০ জন। এছাড়া দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ ৩৮ হাজার। করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্র ৭১৯ জনের মৃত্যু দেখলো। সবমিলিয়ে দেশটিতে ভাইরাসজনিত কারণে এক লাখ ২১ হাজার ছাড়ালো প্রাণহানি। হঠাৎ করে ছয়টি রাজ্যে বেড়েছে শনাক্তের হারও। মোট প্রায় ২৩ লাখ সংক্রমিত।

চিলি আর পেরুতেও উদ্বেগজনকভাবে বাড়ছে নতুন সংক্রমণ ও মৃত্যু। অপরদিকে প্রাণহানি ২০ হাজার ছাড়িয়েছে মেক্সিকোতে। আক্রান্ত ১ লাখ ৬৫ হাজার মানুষ।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us