স্বাস্থ্যকর্মীদের নির্ধারিত হাসপাতালটি চালু হবে কবে

প্রথম আলো প্রকাশিত: ১৯ জুন ২০২০, ০৯:৩২

করোনা মোকাবিলার সম্মুখসারির যোদ্ধা চিকিৎসক, নার্স, টেকনোলজিস্টসহ স্বাস্থ্যকর্মীদের জন্য নির্ধারিত হাসপাতালটি কবে চালু হবে, তা কেউ বলতে পারছে না। স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা গত ঈদের আগেই হাসপাতালটি চালু করার কথা বলেছিলেন। এখন বলছেন, আগামী মাসে চালু হওয়ার সম্ভাবনা আছে। তবে এ নিয়ে সন্দেহ দেখা দিয়েছে।

বিশ্ব ব্যাংক ও এশীয় উন্নয়ন ব্যাংকের আর্থিক সহায়তায় চলমান ইমার্জেন্সি রেসপন্স অ্যান্ড প্যানডেমিক প্রিপেয়ার্ডনেস প্রকল্পে অন্যান্য কাজের পাশাপাশি এই হাসপাতাল তৈরি করার কথা। প্রকল্প বাস্তবায়ন করছে স্বাস্থ্য অধিদপ্তরের পরিকল্পনা শাখা। অবকাঠামো নির্মাণ, চিকিৎসাসামগ্রী ক্রয় ও স্থাপন, চিকিৎসকসহ অন্য স্বাস্থ্যকর্মী নিয়োগ শেষে কবে নাগাদ এই হাসপাতাল চালু হবে, তা নিশ্চিত নয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) তথ্য অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ৪১ জন চিকিৎসক করোনাভাইরাসে সংক্রমিত হয়ে এবং করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এর বাইরে আরও একজন চিকিৎসক মারা গেছেন বলে জানা গেছে। এ পর্যন্ত চিকিৎসক আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪০ জন। নার্স, টেকনোলজিস্টসহ অন্যান্য স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন আরও প্রায় আড়াই হাজার।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

১০ তলা ভবন নিলামে ৬০ হাজার টাকায় বিক্রি

সমকাল | মোহাম্মদপুর, ঢাকা
১ মাস, ২ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us