আল্লামা শফীর উত্তরসূরী নির্ধারণে হাটহাজারী মাদরাসায় বৈঠক চলছে

নয়া দিগন্ত প্রকাশিত: ১৭ জুন ২০২০, ১২:২৯

আল্লামা আহমদ শফীর পর কে হবেন দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহপরিচালক - এ নিয়ে শুরু হয়েছে মাদরাসার শুরা বৈঠক। বুধবার সকাল ১০টায় চট্টগ্রামের হাটহাজারী মাদরাসার ভিতরে আল্লামা শাহ আহমদ শফীর কক্ষে মজলিসে শূরার এ বৈঠক শুরু হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র নয়া দিগন্তকে নিশ্চিত করেছে।

হাটহাজারী মাদ্রাসার শূরা কমিটির সিদ্ধান্ত নিয়ে দেশের শীর্ষ পর্যায়, কওমি মাদ্রাসা ও ইসলামী দলগুলোর নেতাকর্মীদের ব্যাপক কৌতূহল রয়েছে। দীর্ঘদিন ধরে অসুস্থ শতবর্ষী প্রবীণ আলেম আল্লামা আহমদ শফী মাদরাসার ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে কার নাম ঘোষণা করতে পারেন- এমন গুঞ্জন শুরু হয়।

গত মে মাসের শুরু থেকে মাদরাসার ভিতরে-বাহিরে এ গুঞ্জন প্রকাশ্যে আলোচনা সমালোচনায় রূপ নেয়। গুঞ্জনের একটি নাম প্রকাশ্যে চলে আসার পর মাদরাসার শিক্ষক, স্থানীয় আলেম সমাজ ও মাদরাসার শিক্ষার্থীরা প্রতিবাদী হয়ে উঠেন। তাদের দাবি ছিল, হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের মত গুরুত্বপূর্ণ চেয়ারে ইসলামী শরীয়ত মোতাবেক শূরা নির্ধারিত কোনো যোগ্য আলেমকে বসানো।

প্রতিবাদীদের ভাষায়, আল্লামা শফীর অসুস্থতাকে পুঁজি করে আল্লামা আহমদ শফীপুত্র আনাস মাদানী শূরাকে পাশ কাটিয়ে অনুগত হিসেবে পরিচিত মাদ্রাসার জনৈক শিক্ষককে মাদ্রাসার ভারপ্রাপ্ত মহাপরিচালক ঘোষণা করার পাঁয়তারা করেন। এ নিয়ে বিক্ষুব্ধ হয়ে হাটহাজারীর স্থানীয় আলেম সমাজ এবং মাদরাসার সাবেক ও বর্তমান ছাত্ররা গত ১৬ মে মাদরাসার প্রাঙ্গনে জমায়েত হয়। এমতাবস্থায় উদ্ভুত পরিস্থিতি সামাল দিতে মাদরাসার সিনিয়র শিক্ষকদের একটি প্রতিনিধি দল ওইদিন আল্লামা শফীর সাথে সাক্ষাৎ করে শূরা কমিটির বাইরে কোনো সিদ্ধান্ত না নেয়ার অনুরোধ করেন। পরে আশঙ্কাজনক পরিস্থিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আল্লামা শাহ্ আহমদ শফী একটি ভিডিও বার্তায় কাউকে ভারপ্রাপ্ত মহাপরিচালক করা হয়নি জানিয়ে সবাইকে শান্ত থাকার আহ্বান জানান এবং শূরার বাহিরে কোনো সিদ্ধান্ত নেয়া হবে না মর্মে সবাইকে আশ্বস্থ করেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us