করোনা-ডেঙ্গু মোকাবিলায় মাউশিতে কমিটি গঠন

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৫ জুন ২০২০, ১৯:৫৩

করোনা ভাইরাস, ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে এবং প্রাদুর্ভাবজনিত পরিস্থিতি মোকাবিলায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) পক্ষ থেকে একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে। সোমবার (১৫ জুন) পাঁচ সদস্যের এ কমিটি গঠন করে মাউশির ওয়েবসাইটে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯, ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে এবং এর প্রাদুর্ভাবজনিত পরিস্থিতির মোকাবিলায় মাউশিতে কমিটি গঠিত হয়েছে।

কমিটির সদস্যরা মাউশির আওতাভুক্ত সকল দফতর/শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এ সংক্রান্ত তথ্য সংগ্রহ, সংরক্ষণ, প্রাপ্ত তথ্য বিশ্লেষণ এবং করণীয় সম্পর্কে সুপারিশ প্রদান করবে। এ কমিটিতে মাউশির পরিচালক (মনিটরিং অ্যান্ড ইভালুয়েশান) অধ্যাপক মো. আমির হোসেনকে আহ্বায়ক করা হয়েছে। সদস্য হিসেবে রয়েছেন- উপপরিচালক (মানবসম্পদ) অধ্যাপক মুহম্মদ নাসির উদ্দিন, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অসীম কুমার বর্মন, শিক্ষা পরিসংখ্যানবিদ জগৎ জ্যোতি বসাক এবং উপপরিচালক (মানিটরিং অ্যান্ড ইভালুয়েশান) সেলিনা জামান।

কমিটির করণীয় হিসেবে বলা হয়েছে, উল্লিখিত বিষয়ে মাউশির আওতাধীন কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী ও অন্যান্যদের তথ্য সংগ্রহ করে তা বিশ্লেষণ এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবে। প্রাপ্ত সকল তথ্য নিয়মিত অধিদফতরের ওয়েবসাইটে আপলোড করা হবে। মনিটরিং সেলের সদস্যরা প্রয়োজনে ভার্চুয়াল সভায় মিলিত হবেন। এতে সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের মনিটরিং সেলের দৈনন্দিন তথ্য সংগ্রহের কাজে সার্বিক সহযোগিতা প্রদানের নির্দেশনা দেয়া হয়েছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us