অন্তর্কোন্দলে ধ্বংসের দ্বারপ্রান্তে চট্টগ্রাম নগর বিএনপি

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৪ জুন ২০২০, ২০:৩৪

অন্তর্কোন্দল থেকে কোনোভাবেই বের হয়ে আসতে পারছেনা চট্টগ্রাম নগর বিএনপি। মতানৈক্য ও বিভেদের রাজনীতিতে সারাদেশের মতো চট্টগ্রামেও ঝিমিয়ে পড়েছে বিএনপির কার্যক্রম। যাদের নেতৃত্বে দীর্ঘদিন দল চলছে তারাও এখন বিভ্রান্ত। করোনা পরিস্থিতিতে স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনকে জিতিয়ে আনতে উপরে উপরে ঐক্যের কথা বললেও অন্তর্কোন্দলে ভরপুর চট্টগ্রাম নগর বিএনপি। শুধু মেয়র নয়, কাউন্সিলর প্রার্থী নিয়েও নানা ধরনের কোন্দল রয়েছে দলটিতে।

গত ৫ মার্চ নির্বাচন পূর্ববর্তী একটি সভায় বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য ও চসিক নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আমীর খসরু মাহমুদ চৌধুরীর উপস্থিতিতেই ব্যাপক বিশৃঙ্খলা দেখা যায়।

তবে নগর বিএনপির কিছু নেতার অভিযোগ- নগর বিএনপির গঠিত ২৭৫ সদস্যের কমিটির সবাই সবাইকে চেনেন না। তাদের মতে, গত সাড়ে তিন বছরে দলের প্রয়োজনে একটি বর্ধিত সভাও হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক নগর বিএনপির এক নেতা বলেন, মেয়র প্রার্থীর মনোনয়ন নিয়ে দল সিদ্ধান্তহীনতায় ভুগছিল। এতে একপ্রকার ছত্রভঙ্গ অবস্থায় পরে দলীয় নেতাকর্মীরা। একাধিক ব্যক্তি মনোনয়ন চাওয়ায় হাইকমান্ডও বিপাকে পরে যায়। এমন পরিস্থিতিতে দলের নেতাকর্মীদের মাঝ থেকে নির্বাচনী স্পৃহা অনেকটা হারিয়ে গেছে।

আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নের উদাহরণ টেনে তিনি বলেন, আওয়ামী লীগ প্রার্থী চূড়ান্ত করে মনোনয়ন দিয়েছে। সেই মনোনীত প্রার্থীকে জেতাতে দলের সকল নেতাকর্মীর মাঝে ঐক্য দেখা গেছে, যা বিএনপি পারেনি। এটি বিএনপির আরো একবার ব্যর্থতার পরিচয়।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us