মাশরাফির উদ্যোগে কৃষকের বাড়িতে থেকে ধান কেনার কার্যক্রম শুরু

বার্তা২৪ প্রকাশিত: ১১ জুন ২০২০, ২৩:৪৫

নড়াইলে কৃষকদের ধানের ন্যায্যমূল্য দিতে সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা চালু করেছেন সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনা কর্মসূচি।

এ বছর করোনা মহামারির এ সময়ে কৃষককে যাতে ধান বিক্রি করতে কোথাও যেতে না হয়, সেজন্য কৃষকের বাড়িতে ট্রাক নিয়ে গিয়ে ধান কিনবে জেলার খাদ্য বিভাগ, নড়াইলে এমনই অভিনব কার্যক্রম শুরু করেছেন সংসদ সদস্য মাশরাফি।

করোনার ভয়ে ধান বিক্রি করতে যখন কিছুটা ভয়ে আছেন কৃষকরা, ঠিক সেই মুহূর্তে এমন কার্যক্রম কৃষকদের কাছে অত্যন্ত সময়োপযোগী ও কার্যকর পদ্ধতি বলে প্রশংসিত হয়েছে। কৃষকের ধান বিক্রি সহজ করতে মাশরাফি রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, জেলা প্রশাসন ও কিছু কৃষকের সঙ্গে আলোচনা করে জেলা প্রশাসন ও খাদ্য বিভাগকে অনুরোধ করেছেন কৃষকের বাড়িতে বাড়িতে গিয়ে ধান কিনতে।

এ ক্ষেত্রে যাবতীয় পরিবহন খরচ সংসদ সদস্য মাশরাফি নিজেই বহন করার প্রতিশ্রুতি দিয়েছেন, ফলে জেলার খাদ্য বিভাগ নির্বিঘ্নে কৃষকদের বাড়িতে গিয়ে ধান কিনছে। আর বাজারের দামের সাথে সরকারি দামের তারতম্য না থাকায় কৃষকরা উৎসাহ নিয়ে কষ্ট করে ফলানো ধান আনন্দের সাথে বিক্রি করছেন।

চলমান করোনা মহামারিতে বাড়িতে বাড়িতে গাড়ি পাঠিয়ে ধান কেনার পদ্ধতি চালু করায় মাশরাফিকে ধন্যবাদ জানিয়ে কৃষক কোহিনুর রহমান বলেন, রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে আমরা যে সোনার ধান ফলাই, সরাসরি আমাদের কাছ থেকে ধান কেনায় আমরা আজ লাভবান হচ্ছি। আমাদের কষ্ট আজ সার্থক হয়েছে। করোনার কারণে ধান বিক্রি ও ন্যায্যমূল্য পাওয়া নিয়ে কৃষকদের যে শঙ্কা ছিল, তাও দূর হয়েছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

রংপুরের বিপক্ষে মাশরাফিদের মান বাঁচানো পুঁজি

ঢাকা পোষ্ট | শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম
৩ মাস, ১ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us