মুনাফা কমেছে দুই প্রতিষ্ঠানের

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১১ জুন ২০২০, ১১:৫৯

চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (২০২০ সালের জানুয়ারি-মার্চ) শেয়ারবাজারে তালিকাভুক্ত কেপিসিএল এবং এডিএন টেলিকমের মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। কোম্পানি দুটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ প্রতিবেদন প্রকাশ করা হয়। কেপিসিএল চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড (কেপিসিএল) শেয়ার প্রতি মুনাফা করেছে ৬৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৮১ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা কমেছে ১৪ পয়সা। তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় ৯ মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে।


২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৬৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ৯ পয়সা। মুনাফার পাশাপাশ কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্যও আগের বছরের তুলনায় কমেছে। চলতি বছরের মার্চ শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৩ টাকা ৮৩ পয়সা, যা ২০১৯ সাল জুন শেষে ছিল ২৫ টাকা ২০ পয়সা। এদিকে অপারেটিং ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫ টাকা ৭৯ পয়সা, যা ২০১৮ সালের সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ সময়ে ছিল ৬ টাকা ৭২ পয়সা।


এডিএন টেলিকম চলতি বছরের জানুয়ারি-মার্চ প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি মুনাফা করেছে ৩৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৫ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা কমেছে ২৯ পয়সা। তৃতীয় প্রান্তিকে মুনাফা কমায় ৯ মাসের হিসাবেও কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় কমেছে। ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ২৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ২৬ পয়সা। মুনাফা কমলেও কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্যও আগের বছরের তুলনায় বেড়েছে।


চলতি বছরের মার্চ শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ১৯ পয়সা, যা ২০১৯ সাল জুন শেষে ছিল ২১ টাকা ৩ পয়সা। এদিকে অপারেটিং ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ সময়ে শেয়ার প্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ঋণাত্মক ২৩ পয়সা, যা ২০১৮ সালের সালের জুলাই থেকে ২০১৯ সালের মার্চ সময়ে ছিল ৩ টাকা ৮ পয়সা। এমএএস/জেডএ/পিআর
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us