স্পন্সরবিহীন জার্সি নিয়ে মাঠে নামবে লা লিগার ৮ ক্লাব

ঢাকা টাইমস প্রকাশিত: ১০ জুন ২০২০, ০৮:৫৬

লা লিগা ফিরছে এই সপ্তাহেই। ফুটবলের চেহারাই বদলে গেছে, লা লিগাও ফিরবে নতুন রূপে। সেই রূপটা অবশ্য আরও আলাদা হতে যাচ্ছে ৮টি ক্লাবের জন্য। এই ৮ ক্লাবের জার্সিতে স্পন্সরের কোনো লোগো থাকবে না। স্পেনের চলমান জরুরী অবস্থার কারণেই স্পন্সর ছাড়া ফাঁকা জার্সি পরে মাঠে নামতে হবে ক্লাবগুলোকে। ভ্যালেন্সিয়া, লেগানেস, সেভিয়া, ওসাসুনা, আলাভেস, মায়োর্কা, গ্রানাডা- এই ৮ ক্লাবেরই জার্সির টাইটেল স্পন্সর স্বত্ব বিক্রি করা বেটিং কোম্পানির কাছে। স্পেনের জরুরী আইন অনুযায়ী জরুরী অবস্থার সময় বেটিং কোম্পানির বিজ্ঞাপন প্রচার নিষিদ্ধ।

স্পেনে জরুরী অবস্থা চলবে জুনের ২১ তারিখ পর্যন্ত। এর আগে লা লিগার এই ক্লাবগুলোর ৩টি ম্যাচ খেলা ফেলার কথা। স্প্যানিশ আইন অনুযায়ী জরুরী অবস্থা চলাকালীন বেটিং কোম্পনির বিজ্ঞাপন প্রচার করা যাবে রাত ১টা থেকে ভোর ৫টার ভেতর যে কোনো সময়ে। ওই সময়ের ভেতর যেহেতু কোনো ম্যাচ মাঠে গড়াবে না তাই ক্লাবগুলোকে আপাতত ফাঁকা জার্সি পরেই মাঠে নামতে হবে। জার্সি ছাড়াও পরিবর্তন আসছে স্টেডিয়ামের বিজ্ঞাপন বোর্ডেও। বেটিং কোম্পানিগুলোর বিজ্ঞাপন সরিয়ে নেওয়া হচ্ছে সেখান থেকে।

তবে স্প্যানিশ বেশিরভাগ ক্লাবগুলোই আয়ের জন্য এই বেটিং কোম্পানিগুলোর স্পন্সরশিপ থেকে পাওয়া অর্থের ওপর নির্ভর করে। বৈশ্বিক মহামারীর সময় বড় ধরনের ধাক্কাও খেয়েছে ক্লাবগুলো অর্থনৈতিক ভিত্তি। এই পরিস্থিতিতে আইন সংশোধন করে ক্লাবগুলোকে বিশেষ সুবিধা দেওয়ার দাবি উঠেছে স্পেনে। তবে মার্কা জানাচ্ছে স্প্যানিশ সরকারের আইন পরবির্তনের কোনো চিন্তা ভাবনা আপাতত নেই। ‘স্প্যানিশ সরকার মার্চ থেকেই বেটিং কোম্পানির বিজ্ঞাপন বন্ধ রেখেছে। এই মহামারীর সময় সবচেয়ে ঝুঁকিতে থাকা মানুষগুলোকেই নিরাপত্তা দিতে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us