৭ মাসে যেভাবে ২৬ কেজি ওজন কমিয়েছি

ঢাকা টাইমস প্রকাশিত: ০৭ জুন ২০২০, ১০:১১

ওজন কমিয়ে আগের চেহারায় ফেরা কোনো ছেলেখেলা নয়। সেই কাজটি করার সিদ্ধান্ত নেন ২২ বছরের ভারতীয় যুবক আকাশ পুলিভারতি। তিনি সিদ্ধান্ত নেন তিনি তার লাইফস্টাইল পুরোপুরি পরিবর্তন করবেন এবং অতিরিক্ত ওজন কমিয়ে বাবা-মাকে খুশি করবেন। তার সেই ওজন কমানোর প্রক্রিয়া এবং ত্যাগ অনুকরণীয় হতে পারে, যারা ওজন কমানোর কথা ভাবছেন তাদের জন্য।

২২ বছর বয়সি আকাশ পুলিভারতি এমবিবিএস এর শিক্ষার্থী। তার উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি এবং তার সর্বোচ্চ ওজন ছিল ৯৮ কেজি। সেখান থেকে মাত্র সাত মাসে তিনি ২৬ কেজি ওজন কমিয়েছেন। টাইমস অব ইন্ডিয়াকে ওজন কমানোর বিস্তারিত জানিয়েছেন আকাশ। চলুন সেই গল্প শুনে আসি তার মুখ থেকেই।

টার্নিং পয়েন্ট: মেডিকেল কলেজে ভর্তি হওয়ার পর আমি ধূমপান, মদ্যপান শুরু করি। প্রতি সপ্তাহে লেট নাইট পার্টি করি। তিন বছর এমনভাবে চলার পর আমার ২৫ কেজি ওজন বেড়ে যায় এবং মোট ওজন হয় ৯৮ কেজি। এর ফলে কলেজের লোকজন আমার ওজন নিয়ে বিভিন্ন মন্তব্য করতে শুরু করে, যা আমার আত্মবিশ্বাসের মাত্রা কমতে থাকে। এর ফলে আমি মানসিক অসুস্থ হয়ে পড়ি এবং পিঠের ব্যথায় ভুগতে থাকি। একদিন আমার বাবা-মা আমার খারাপ অভ্যাসগুলোর কথা জেনে যান। সেদিন থেকে আমি ওজন কমানোর সিদ্ধান্ত নিই।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us