আকাশপথে যাত্রী বাড়ছে, ‘অবিক্রিত’ কেবল বিমান বাংলাদেশের টিকেট

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৫ জুন ২০২০, ০৯:০৪

দীর্ঘ ৬৯ দিন পর খুলে দেয়া হয় দেশের অভ্যন্তরীণ ৪ রুটের আকাশপথ। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ১ জুন থেকে ফ্লাইট চালানো শুরু করে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স ও নভোএয়ার। চালু হওয়ার পরবর্তী ৩ দিনে আকাশপথে উল্লেখযোগ্য সংখ্যক যাত্রী থাকলেও একমাত্র বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কোনো যাত্রী পায়নি। ফলে প্রথম দিন ফ্লাইট পরিচালনা করলেও পরেরদিন থেকে ফ্লাইট বন্ধ রাখে বিমান বাংলাদেশ। এদিকে টিকেট বিক্রির দিক থেকে অন্য দুই এয়ারলাইন্সের ধারে কাছেও নেই বিমান বাংলাদেশ।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে জানা গেছে, ফ্লাইট চালুর প্রথম তিনদিনে দেশের তিনটি আকাশপথে যাতায়াত করেছেন ৩ হাজার ৪৫ জন যাত্রী। এর মধ্যে ফ্লাইট চালুর প্রথমদিন ১ জুন ঢাকা থেকে সিলেট, চট্টগ্রাম ও সৈয়দপুর আসা-যাওয়া করেছেন মোট ১ হাজার ৬৪ জন। ২ জুন ৯০১ জন, ৩ জুন সর্বোচ্চ ১ হাজার ৮০ জন। আগের তুলনায় ফ্লাইটসংখ্যা কমানো এবং স্বাস্থ্যবিধি মেনে প্লেনের ভেতর একসিটে যাত্রী ও একসিট ফাঁকা রেখে চলাচল করায় যাত্রী চলাচলের ক্যাপাসিটি কমেছে।

তাই এই সংখ্যা আপাতত ‘সন্তোষজনক’ মনে করছে বেবিচক। নতুন আঙ্গিকে খুলে দেয়া আকাশপথের চলাচল নিয়ে বেবিচক চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, বিমান সংস্থাগুলো স্বাস্থ্যবিধি অনুসরণ করে ফ্লাইট চালাচ্ছে, ফ্লাইটগুলো যাত্রীদের জন্য নিরাপদ ও ঝুঁকিমুক্ত। এজন্যই প্রথম দু’দিনের তুলনায় তৃতীয়দিন যাত্রীও বেড়েছে। এদিকে যাত্রী সংখ্যা ‘সন্তোষজনক’ হলেও তাদের প্রায় সবাই ইউএস বাংলা ও নভোএয়ার এই দু’টি বেসরকারি এয়ারলাইন্সে যাতায়াত করেছেন।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us