লিবিয়ায় মানব পাচারকারী চক্রের দুই সদস্য র‌্যাবের হাতে আটক

বাংলাদেশ প্রতিদিন প্রকাশিত: ০৪ জুন ২০২০, ১৯:৫৬

লিবিয়ায় মানব পাচারকারী চক্রের নারীসহ দুই সদস্যকে গোপালগঞ্জের মুকসুদপুর থেকে বুধবার রাতে গ্রেফতার করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। গ্রেফতারকৃতরা হলো মুকসুদপুর উপজেলার লোহাইড় গ্রামের রতন সিকদারের ছেলে সেন্টু সিকদার (৪৫) ও যাত্রাবাড়ি গ্রামের রব মোড়লের স্ত্রী নার্গিস বেগম (৪০)।

বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর র‌্যাব-৮ এর কোম্পানি কমান্ডার মোহাম্মদ তাজুল ইসলাম এক প্রেস রিলিজের মাধ্যমে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ৮ এর সদস্যরা মুকসুদপুর উপজেলার লোহাইড় ও যাত্রাবাড়ি গ্রামের অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা উক্ত চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেন।

চক্রের লিবিয়া অংশের অন্যতম প্রধান মানব পাচারকারী মো. বশির শিকদার (৩৫) ও মো. সেলিম শেখ (৩৫)। এ দুজনের নেতৃত্বে চক্রটি লিবিয়ার বন্দীশালায় পাচারকৃত বাংলাদেশি যুবকদেরকে অর্ধাহারে-অনাহারে রেখে নানাবিধ শারীরিক ও মানসিক নির্যাতন করে লাখ লাখ টাকা আদায় করে বাংলাদেশে অবস্থানরত দালালদের মাধ্যমে। গ্রেফতারকৃত মো. সেন্টু শিকদার লিবিয়ায় অবস্থানরত মানব পাচারকারী বশির শিকদারের ভাই। সেন্টু শিকদার ও নার্গিস বেগমসহ বাংলাদেশে অবস্থানরত পাচারকারীরা ভিকটিমদের নিকটাত্মীয়দের কাছ থেকে টাকা উত্তোলন করে। নার্গিসের স্বামী দালাল রব মোড়ল লিবিয়ায় হত্যাকান্ডের পর থেকে পলাতক রয়েছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us