যেভাবে শচীনের ‘মরু ঝড়’ দেখেছিলেন রায়না

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০২ জুন ২০২০, ১৮:৫৯

সর্বকালের সেরা ব্যাটসম্যান হিসেব করলে ভারতের লিটল মাস্টার শচীন টেন্ডুলকার অন্যতম। ১৯৯৮ শারজায় ‘মরু ঝড়’ তুলেছিলেন টেন্ডুলকার। যার জন্য স্পিনের জাদুকর শেন ওয়ার্ন দ্ব্যর্থহীনভাবে শচীনকেই ‘সেরা’ স্বীকার করে নিয়েছিলেন। আর সেই জোড়া শতরান স্কুল পালিয়ে এক বন্ধুর বাড়িতে দেখেছিলেন শচীনের বিশ্বকাপ জয়ী দলের সতীর্থ সুরেশ রায়না।

সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়াকে এক দেয়া সাক্ষাৎকারে রায়না জানিয়েছেন, শারজায় প্রিয় তারকার ব্যাট যাতে মিস না করতে হয় সেজন্য শেষ দু’টি পিরিয়ডের আগে স্কুল থেকে পালিয়েছিলেন তিনি এবং তার সহপাঠী অমিত। তাদের বাড়িতে টেলিভিশন থাকলেও তাতে দূরদর্শন ছাড়া অন্য কোনও চ্যানেল আসত না। তাই ম্যাচ দেখার পরিকল্পনা সাজানো ছিল সুনীল নামে আরেক বন্ধুর বাড়িতে। সাদা-কালো টেলিভিশন হলেও তাতে গুরুত্বপূর্ণ কেবল সংযোগ ছিল। সেখানে বসেই স্টার স্পোর্টসে শারজায় শচীনের মরু ঝড় দেখেছিলেন সুরেশ রায়না ও তার বন্ধুরা।

রায়না বলেছেন, ‘শারজার টুর্নামেন্টটা যখন চলছিল আমরা স্কুলের শেষ দুটো পিরিয়ড ছেড়ে পালাতাম। শচীন ওই সময় ওপেন করতে নামতেন। আমরা শুধুমাত্র শচীনের ব্যাট দেখার জন্যই প্রতীক্ষা করতাম, কখনও কখনও দ্রাবিড় ভাইয়ের। শচীন আউট হলেই আমরা ম্যাচ দেখা বন্ধ করে দিতাম’।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us