কোহলিকে ভয় পাই না : পাকিস্তানের ১৭ বছর বয়সী পেসারের হুঙ্কার

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩১ মে ২০২০, ২০:১৪

মাত্র ১৬ বছর বয়সে টেস্ট অভিষেক, সেটাও আবার অস্ট্রেলিয়ার মাটিতে। গত বছর নিজের অভিষেক ম্যাচে নাসিম শাহ আহামরি কিছু করে ফেলেছিলেন, তা নয়। তবে দারুণ রানআপ, দুর্দান্ত গতি আর সুইংয়ের ঝলকে ক্রিকেট বিশ্বের নজরে এসে পড়েন অভিষেকেই। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০ ওভারে ৬৮ রান খরচায় নিয়েছিলেন মাত্র ১টি উইকেট।

তবে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পরের সিরিজটিতেই প্রতিভার ঝলক দেখান নাসিম শাহ। করাচি টেস্টে প্রথম ইনিংসে উইকেটশূন্য থাকলেও দ্বিতীয় ইনিংসে ৩১ রানে ৫ উইকেট দখল করেন ডানহাতি এই পেসার। এরপর বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম ইনিংসে নেন ১ উইকেট। তবে ওই টেস্টে দ্বিতীয়বার বল হাতে নিয়ে ইতিহাসই গড়ে ফেলেন ১৭ বছর বয়সী নাসিম, টেস্টে সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করেন।

তরুণ এই পেসার এখন মুখিয়ে আছেন চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারতকে মোকাবেলায়। রাজনৈতিক বৈরিতায় দুই দেশের সচরাচর দেখা হয় না। তবে আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোতে সেটা হয়। আর এ বছরই হওয়ার কথা এশিয়া কাপ আর টি-টোয়েন্টি বিশ্বকাপ, তাই কমপক্ষে দুইবার ভারতের সঙ্গে দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে পাকিস্তানের। যদিও করোনার কারণে দুটি টুর্নামেন্টই আছে ঝুঁকির মুখে। তবে নাসিম খুব করেই চাইছেন, ভারত-পাকিস্তান লড়াইটা হোক। আর অবশ্যই তাতে খেলার রোমাঞ্চও ঘিরে আছে তাকে।

নাসিম বলেন, ‘ভারত বনাম পাকিস্তান সবসময়ই স্পেশাল। আমি যতটুকু শুনেছি, এই ম্যাচগুলো একজন খেলোয়াড়কে নায়ক বানাতে পারে আবার পারে ভিলেন বানাতেও। এগুলো খুব স্পেশাল ম্যাচ, যেহেতু তেমন একটা দেখা যায় না।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us