মানববন্ধন-প্রতীকী অনশন

কালের কণ্ঠ প্রকাশিত: ৩০ মে ২০২০, ১৭:১৩

ঢাকার আশুলিয়ায় তৈরি পোশাক কারখানা মেডলার অ্যাপারেলস লিমিটেডের ২৪৫ শ্রমিককে ছাঁটাইয়ের প্রতিবাদ, চাকরিচ্যুতদের পুনর্বহাল, শ্রমিকদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও বকেয়া পাওনাদি পরিশোধের দাবিতে মানববন্ধন ও প্রতীকী অনশন পালিত হয়েছে। শনিবার বেলা ১১টায় আশুলিয়ার বাইপাইল এলাকায় আশুলিয়া প্রেস ক্লাবের সামনে কারখানাটির ভুক্তভোগী শ্রমিকরা এ মানববন্ধন ও প্রতীকী অনশন পালন করেন। আয়োজিত মানববন্ধন কর্মসূচি একপর্যায়ে পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়।

মানববন্ধন কর্মসূচিতে শ্রমিকদের সাথে একক্মতা প্রকাশ করেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট, সাভার, আশুলিয়া ও ধামরাই শিল্পাঞ্চল কমিটির সভাপতি সৌমিত্র কুমার দাস ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান। বক্তব্য রাখেন মেডলার অ্যাপারেলস লিমিটেডের শ্রমিক মিন্টু, রহিমা, নিলুফা, আসমাসহ আরো অনেকে। বক্তারা বলেন, মেডলার অ্যাপারেলস লিমিটেডের ২৪৫ শ্রমিককে কারখানা কর্তৃপক্ষ বেআইনিভাবে চাকরিচ্যুত করেছে। তাদের বকেয়া বেতন ও অন্যান্য পাওনাদি পরিশোধ করা হয়নি।

তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে। শ্রমিকরা বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। দোকানের বকেয়া পরিশোধ করতে না পারার কারণে শ্রমিকদের প্রতিনিয়ত নাজেহাল হতে হচ্ছে। তাদেরকে খেয়ে না খেয়ে অধিকাংশ সময় অতিবাহিত করতে হচ্ছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us