জয়পুরহাটে প্রচণ্ড ঝড়ে একই পরিবারের ৩ জনসহ নিহত ৪

বণিক বার্তা প্রকাশিত: ২৮ মে ২০২০, ১৪:০২

জয়পুরহাটে প্রবল ঝড় ও বৃষ্টিতে একই পরিবারে তিনজনসহ চারজন নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে ঝড়ে লণ্ডভণ্ড করে দিয়েছে জমির ধানসহ ফসল, গাছপালা, ঘরবাড়ি, দোকান, মিল-কারখানা। এ ঝড়ে ক্ষেতলাল, কালাই ও সদর উপজেলাসহ প্রায় চার হাজার পরিবার ব্যাপক ক্ষতি হয়েছে। প্রচন্ড ঝড়ে ঘরের উপর গাছ পড়ে ক্ষেতলাল উপজেলার পৌর এলাকার খলিশাগাড়ী গ্রামের জয়নাল আবেদিনের স্ত্রী শিল্পী বেগম (২৭) ও তার দুই শিশু সন্তান নেওয়াজ মিয়া (৭) ও নিয়ামুল হোসেন (৩) এবং পাশ্ববর্তী কালাই উপজেলার হারুঞ্জা গ্রামের মৃত ছালামতের স্ত্রী মরিয়ম বেগম (৭০) মারা যান।

এতে জেলার প্রায় এক হাজার ঘর-বাড়ি, কল-কারখানা, দোকানপাট, গাছের ফল বিধ্বস্ত হওয়া ছাড়াও উড়ে গেছে শত শত বাড়ি-ঘরের টিনের চালা। ১১ হাজার হেক্টর জমির পাকা ধানের ক্ষেত জমিতে নুয়ে পড়েছে ও জেলার বিভিন্ন অঞ্চলে কয়েক হাজার ছোট-বড় গাছ ভেঙে ও উপড়ে পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।এ বিষয়ে ক্ষেতলাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত হোসেন জানান, নিহতদের পরিবারের নিকট জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হয়েছে।

এছাড়াও ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করে তাদের নগদ টাকা, চাল, ঢেউটিন ও অন্যান্য সুযোগ সুবিধা দেয়ার প্রস্তুতি চলছে। এ উপজেলায় সর্বমোট দুই হাজার ৯৭৪টি পরিবারের তালিকা করা হয়েছে। তার মধ্যে ৮৪০টি পরিবার একেবারে বিধ্বস্ত। তালিকা অনুযায়ী সরকারি সকল সুবিধা তাদের দেওয়া হবে।জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন জানান, জয়পুরহাট জেলায় প্রায় ৪ হাজার পরিবার ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের মধ্যে প্রায় ১ হাজার পরিবার বিধ্বস্ত ও চারজন নিহত হয়েছেন। মৃতদের সৎকারের জন্য তাৎক্ষণিকভাবে প্রত্যেককে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২০ হাজার করে টাকা করে দেওয়া হয়েছে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us