সাইড রোলের জন্য শাহরুখের অডিশন, ছেঁটে ফেলেন বিধু বিনোদ!

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২৩ মে ২০২০, ১৫:৫২

তিনি বলিউডের বাদশা। ৫৪টা বসন্ত পার করেও তার ক্যারিশমায় মুগ্ধ আট থেকে আশি। তিনি শাহরুখ খান। তবে ব্যর্থতা, প্রত্যাখ্যান যে তাকেও পদে পদে সইতে হয়েছিল, সে গল্প অনেকেরই অজানা। বলিউডের নামকরা পরিচালক অডিশন নিয়েও নিজের ছবি থেকে অবলীলায় ছেঁটে ফেলে দিয়েছিলেন কিং খানকে। জেনে নেওয়া যাক সেই গল্প- সম্পর্কিত খবর আসছে হৃতিকের ‘কৃষ-৪’, সঙ্গে থাকছে ‘জাদু’আমফান বিধ্বস্ত বাংলার ছবি পোস্ট করলেন কারিনাপ্রকাশ্যে ‘গুলাবো সিতাবো’র ট্রেলার নয়াদিল্লির এক মধ্যবিত্ত মুসলিম পরিবারে জন্ম নেওয়া ছেলেটি ছোটবেলা থেকেই খেলাধুলোয় বেশ ভালো ছিল। পাল্লা দিয়ে চলছিল পড়াশোনা। ইচ্ছা ছিল খেলোয়াড় হবে সে। বাধ সাধে কাঁধে চোট। এদিকে অভিনয়ের প্রতিও আগ্রহ প্রবল।


দিল্লির থিয়েটার অ্যাকশন গ্রুপে নিয়মিত নাট্যচর্চা শুরু করেছেন তিনি। সময়টা ১৯৮৫। সান্নিধ্যে এলেন বিখ্যাত অভিনেতা ব্যারি জোনসের। বাড়তে থাকল অভিনয়ের প্রতি ভালোবাসা। দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন মাসকমিউনিকেশন নিয়ে। কিন্তু তা সম্পূর্ণ না করেই গেলেন ন্যাশানাল স্কুল অব ড্রামাতে। ইতিমধ্যেই ‘ফৌজি’ ধারাবাহিকের অফার এসেছে তার কাছে। মুখ দেখিয়েছেন আরও বেশ কিছু ধারাবাহিকে। কিন্তু মূল ধারার বলিউড ছবিতে কাজের অফার কিছুতেই পাচ্ছিলেন না শাহরুখ। একদিকে বাবা মারা গেছেন বেশ কয়েক বছর আগে। মা অসুস্থ। অন্যদিকে অভিনয়ের খিদে। ঠিক এমন সময়েই শাহরুখের পরিচয় হয় অভিনেতা বিবেক ভাসবানীর সঙ্গে। বিবেক সে সময় মুম্বাইয়ের বেশ কিছু ছবিতে কাজ করতে শুরু করেছেন।


কিন্তু শাহরুখের কাছে সে সময় থাকার মতো ছাদও নেই। তিনি থাকতে শুরু করেন বিবেকের সঙ্গে। এদিকে তখন অনিল কাপুর বলিউডে রাজত্ব করছেন। বিবেকই তাকে পরিচয় করিয়ে দেন অনিল কাপুরের সঙ্গে। রাখঢাক না করেই শাহরুখ জানান, যেকোনও হিন্দি ছবিতে সাইড, ক্যারেক্টার, যে কোনও চরিত্র পেলেই তিনি করতে রাজি। শাহরুখকে বেশ মনে ধরে অনিলের। তিনি আশ্বস্ত করেন কিছু একটা ব্যবস্থা নিশ্চয়ই তিনি করবেন। যেই কথা সেই কাজ। সালটা ১৯৯০। শুরু হয়েছে আইকনিক ছবি ‘১৯৪২: আ লাভ স্টোরি’র শুটিং। ছবিটি ১৯৯৪-এ মুক্তি পেলেও শুটিং চলেছিল দীর্ঘদিন ধরে। পরিচালক বিধু বিনোদ চোপড়া। মুখ্য ভূমিকায় অনিল কাপুর এবং মনীষা কৈরালা।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us