রাবি শিক্ষক আক্তার জাহান জলিকে আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে র‌্যালি। ছবি: প্রিয় ক্যাম্পাস

রাবি শিক্ষকের আত্মহত্যা: প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের আত্মহত্যার সঠিক তদন্ত এবং আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

priyo.com
লেখক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৬, ০৯:২৫ আপডেট: ০৯ জুলাই ২০১৮, ০৮:২৯
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৬, ০৯:২৫ আপডেট: ০৯ জুলাই ২০১৮, ০৮:২৯


রাবি শিক্ষক আক্তার জাহান জলিকে আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে র‌্যালি। ছবি: প্রিয় ক্যাম্পাস

(আরিফুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়)  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের আত্মহত্যার সঠিক তদন্ত এবং আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। 

বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এর আগে বিভাগের সামনে থেকে একটি শোক র‌্যালি বের হয়ে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধনে অংশ নেয়। সে সময় বিভাগের দুই শতাধিক শিক্ষার্থীসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

মানববন্ধনে বিভাগের শিক্ষকরা বলেন, আমরা অকালে প্রিয় সহকর্মীর মৃত্যু মেনে নিতে পারিনা। আর কোনো সহকর্মীর মৃত্যু চাই না। আমরা চাই আত্মহত্যার প্ররোচনার সঙ্গে যারা জড়িত তাদের বিচারের মুখোমুখি ও কঠোর শাস্তি নিশ্চিত করা হোক।

এ সময় বিভাগের শিক্ষার্থীরা বলেন, জলি ম্যামের জন্য এখানে দাঁড়িয়ে কথা বলতে এটা কখনোই ভাবিনি। কতটা শারিরীক ও মানসিক চাপের মুখোমুখি হলে একজন মানুষ আত্মহত্যার মুখোমুখি হতে পারে। আমরা ম্যাডামের আত্মহত্যার সঠিক তদন্ত ও প্ররোচনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। 

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ক্লাব জুবেরী ভবনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির নিজ কক্ষ থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। ঘটনাস্থল থেকে মানসিক চাপের কারণে আত্মহত্যা করেছেন বলে ‘সুইসাইড নোট’ উদ্ধার করেন পুলিশ।

ময়নাতদন্তের পরে পরিবারের কাছে আকতার জাহান জলির লাশ হস্তান্তর করা হয়। ময়নাতদন্ত রিপোর্টে বিষক্রিয়ায় তার মৃত্যু হয় বলে উল্ল্যেখ করা হয়েছে। পরে জলির ছোট ভাই কামরুল হাসান রতন আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে অজ্ঞাতনামাদের নামে মামলা দায়ের করেন।

প্রিয় সংবাদ/এএসএস/কেএ

পাঠকের মন্তব্য(০)

মন্তব্য করতে করুন


আরো পড়ুন

loading ...